দেশজুড়ে

নতুন আরো ১০ জনসহ দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ৩১৫ জন

  • 16
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ৩১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন । নতুন আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৪ জন, বিরামপুরে ৪ জন, বিরলে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। অপরদিকে রবিবার গত ২৪ ঘন্টায় ৫ জনসহ এ পর্যন্ত ৮৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। এছাড়া চিরিরবন্দর উপজেলায় একজনসহ ৪ জন মৃত্যুবরণ করেছেন।

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ রবিবার (৭ জুন) রাত সোয়া ৯টায় জানান, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ১০ জন করোনায় আক্রান্ত, এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ালো ৩১৫ জন। আক্রান্ত ৩১৫ জনের মধ্যে ২২৮ জন পুরুষ, নারী ৭৩ জন ও শিশু ১৪ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ৮৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ৪ জনের মধ্যে সদর উপজেলায় একজন, চিরিরবন্দর উপজেলায় দুইজন ও বোচাগঞ্জে একজন রয়েছেন।

তিনি জানান, আক্রান্ত ৩১৫ জনের মধ্যে রয়েছে সদর উপজেলায় ৯৫ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৩ জন, বিরলে ৩৩ জন, বোচাগঞ্জে ১০ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ২৪ জন, ফুলবাড়ীতে ১০ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ১১ জন, বিরামপুরে ৩১ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ২০ জন (মৃত দুইজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৭ জন।

তিনি আরো জানান, সুস্থ ৮৭ জনের মধ্যে রয়েছে দিনাজপুর সদর উপজেলায় ২৪ জন, ফুলবাড়ীতে একজন, নবাবগঞ্জে ১১ জন, পার্বতীপুরে ৯ জন, কাহারোলে ৭ জন, বোচাগঞ্জে ৫ জন, হাকিমপুরে দুইজন, ঘোড়াঘাটে দুইজন, বিরামপুরে ৩ জন, বিরলে ১০ জন, বীরগঞ্জ উপজেলায় ১০ জন, খানসামায় দুইজন ও চিরিরবন্দরে একজন। এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৮৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৩২ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ জন ও ৪ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত ৪২৬৯ নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৪০৬৮টি নমুনার ফলাফল এসেছে। রবিবার ৭ জুন দিনাজপুর ল্যাব হতে ৯৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১০টি নমুনার ফলাফল পজিটিভ, দুইটি নমুনার ফলোআপ ফলাফল পজিটিভ ও বাকী ৮৭টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় মোট করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা দাড়ালো ৩১৫ জন। এছাড়া রবিবার ১৩৬টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৫৩ জনসহ এ পর্যন্ত ১০ হাজার ২১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ও হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৭৭০৬। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪৮৪ জন। এছাড়া এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৩২১ জনকে, আর এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন ২৯৮ জন ও বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ২৩ জন।


  • 16
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button