গণমাধ্যম

যেসব মন্ত্রী-এমপি আক্রান্ত

  • 70
    Shares

মহামারী করোনা ভাইরাস বিশ্বজুড়ে তার ভয়াবহ রূপ নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে। যার ফলে এ ভাইরাসে আক্রান্তের সারি লম্বা হয়েই চলেছে। এমনকি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ইতোমধ্যে করোনা সংক্রমিতের তালিকায় ঢুকে পড়েছে সব শ্রেণি পেশার মানুষ। এরইমধ্যে দেশের বেশকিছু রাজনীতিবিদও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্তের তালিকায় রয়েছেন সরকারের সাবেক মন্ত্রীসহ বেশ কয়েকজন সংসদ সদস্য। যাদের মধ্যে একজন সুস্থ হয়েছেন। আক্রান্তরা সবাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য ও কেন্দ্রীয়নেতা।এর বাইরেও রয়েছেন বিএনপি, বিকল্প ধারা, সিপিবি, নতুন যাত্রা করা এবি পার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা। তবে জানা গেছে, দুই একজন ছাড়া বাকিরা শারীরিকভাবে অনেকটা সুস্থ আছেন।

দেশে করোনার প্রকোপ শুরুর পর কর্মহীন মানুষের পাশে সরকারি সহায়তার পাশাপাশি রাজনীতিবিদদের অনেকেই ব্যক্তিগতভাবেও পাশে দাঁড়িয়েছেন। কেউ আবার করোনায় মৃতদের দাফনের কাজেও এগিয়ে যান। আক্রান্তদের ধারণা, মানুষের পাশে দাঁড়াতে গিয়েই তারা সংক্রমিত হয়েছেন। আবার এদের মধ্যে কেউ কেউ বাসায় থেকে চিকিৎসা নিয়েই সুস্থ হয়ে উঠেছেন।

আক্রান্ত যেসব মন্ত্রী এমপিরা

করোনা আক্রান্ত রাজনীতিবিদদের মধ্যে সব থেকে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন- বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও দলটির সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। আক্রান্তের মধ্যে তার ব্রেনস্ট্রোক হওয়ায় তিনি এখন গভীর কোমায়।

মন্ত্রীদের মধ্যে প্রথম আক্রান্ত বান্দরবানের এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং। ৬০ বছর বয়সী বীর বাহাদুর আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন। তার ডায়বেটিসও রয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় শনিবার তার করোনা পজিটিভ আসে। রোববার বান্দরবান থেকে তাকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলও করোনা আক্রান্ত। তিনি বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন। তিনি এখন অনেকটা সুস্থ।আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানও করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি সিলেটে চিকিৎসা নিলেও অবস্থার অবনতি হওয়ায় রোববার বিকেলে তাকে সিএমএইচে আনা হয়েছে। কামরানের স্ত্রী আসমা কামরানও করোনায় আক্রান্ত।

বর্তমান সংসদ সদস্যদের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন শহীদুজ্জামান সরকার (নওগাঁ-২)। তিনি বাসায় চিকিৎসা নিয়েই সুস্থ হয়েছেন। এছাড়াও আক্রান্ত হয়েছেন এবাদুল করিম (ব্রাহ্মণবাড়িয়া-৫), এবিএম ফজলে করিম চৌধুরী (চট্টগ্রাম-৬), এরইমধ্যে ফজলে করিম সুস্থ হয়েছেন বলে জানা গেছে। এছাড়াও ফরিদুল হক খান দুলাল (জামালপুর-২)।

সংসদ সদস্যদের মধ্যে পুরো পরিবারসহ করোনা আক্রান্ত হয়েছেন চট্টগ্রাম-১৬ এর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী। তার পরিবারের ৬ সদস্যসহ তার বাড়ির মোট ১১ জন করোনায় আক্রান্ত।করোনা আক্রান্ত সংসদ সদস্যদের নিয়ে সরকারি দলের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, আক্রান্ত সংসদ সদস্যদের সার্বক্ষণিক চিকিৎসার খবর সংসদ থেকে নেয়া হচ্ছে। আমরা আশা করি তারা দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।


  • 70
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button