সমাজের দুর্ভাগা মানুষের কান্না শুনে ঘরে থাকতে পারি না: জেড এম সম্রাট

0
164

রেজা আহাম্মেদ জয়ঃ তরঙ্গ নিউজ এর মুখোমুখি কুষ্টিয়া শহর যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক জেড এম সম্রাট। কোভিট-১৯ সংক্রমনের পর থেকে আপনাকে দেখা গেছে শহরের ছিন্নমূল মানুষের পাশে দাড়াতে দেখা গেছে, নিজের জীবন ও পরিবারকে নিয়ে কতটা সুরক্ষিত আপনি?

জেড এম সম্রাটঃ প্রথমে স্মরণ করতে চাই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি কাজ করতে সাচ্ছন্দ্য বোধ করি আমি একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান। আমার নেতা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি ও কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জননেতা আতাউর রহমান আতা ভাইয়ের একজন ক্ষুদ্র কর্মী হয়ে সমাজের ছিন্নমূল মানুষের পাশে দাড়াতে পেরেছি। জননেতা আতাউর রহমান আতা ভাইয়ের নির্দেশে কোভিট-১৯ সংক্রমনের শুরু থেকে আমার জেড এম গ্রুপকে নিয়ে পথ চলা। স্বেচ্ছায় করোনার যোদ্ধা হিসাবে কাজে নেমেছি। চোখের সামনে একের পর এক মানুষকে ক্ষুধার যন্ত্রণায় ছটফট করতে দেখে আমার মনুষ্যত্ব আমাকে ঘরে থাকতে দেয় না। স্ত্রী-সন্তানের মোহ- মায়া আমাকে ঘরে রাখতে পারে না সবাই যদি মৃত্যুকে ভয় পেয়ে দায়িত্ব এড়িয়ে যাই, তাহলে এই দুর্ভাগা মানুষগুলোর কী হবে। আমার পরিবার আল্লাহর রহমতে ভালো আছে। সারাদিন কাজ শেষে আমি বাসায় ফিরে নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন করার চেষ্টা করি। করোনার এই মহামারী সময়ে সমাজের দুর্ভাগা মানুষের কান্না শুনে ঘরে থাকতে পারি না।

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন?

সম্রাটঃ কাউকে না কাউকে ঝুঁকি নিতেই হবে। ভয়কে জয় করে সামনে থাকতে হবে। মানবিক হতে হবে। আজকাল আমরা খুব অমানবিক হয়ে গিয়েছি। মায়া-মমতা, মনুষ্যত্ব, মানবিকতা, অপরের দুঃখে কষ্ট পাওয়া। এসব আর আমাদের ভাবায় না। কষ্ট দেয় না। আমার হয়তো অনেক ধন-সম্পদ নেই কিন্তু আছে মানুষের জন্য একবুক ভালোবাসা। আছে মনুষ্যত্বে ভরা একটি হৃদয়।

নিজেকে সবচেয়ে সুরক্ষিত রাখতে পারতাম। তবে, আমার বিবেক আমাকে ঘুমোতে দেয় না। আর এই জন্য আমি জেড এম গ্রুপের সায়াদ রাইচ এজেন্সির ম্যানেজার দ্বীন ইসলাম(রাসেল), কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম লিংকন, বেঙ্গল কম্পিউটারের কর্নধার বকুল হোসেন, জাহিদ এগ্রোফুডের কর্নধার জাহিদ হাসান। এছাড়াও আরো ছিলেন সনেট, নবাব, নেওয়াজ, লিসান, শরীফ ও বিল্লাল সহ আরো অনেকে আমাকে সার্বক্ষণিক করোনা যোদ্ধা হিসাবে সহযোগিতা করেছে।

আগামীতে করোনা পরিস্থিতিতে আপনার ভূমিকা কি?
সম্রাটঃ করোনা পরিস্থিতি যত দিন নিয়ন্ত্রণে আসবে না, ততদিন আমার সাধ্যমত মানুষের সেবা করে যাবো। এছাড়াও আমার মা আমাকে সাহস দিয়েছে, মাঝে মাঝে আমার মা সাথে থাকতেন। বর্তমান পরিস্থিতি ভয়াবহ সকলকে ঘরে থাকতে হবে। সরকারি স্বাস্থ্য বিধি মেনে দুরত্ব বজায় রেখে চলতে হবে।

ধন্যবাদ সম্রাট আপনাকে।

সম্রাটঃ তরঙ্গ নিউজ ও যে সকল সংবাদ কর্মী আমাকে উৎসাহিত করছেন তাদের সকলকে ধন্যবাদ জানাই।