স্বাস্থ্য খাতে বেশী বরাদ্দ ও দুর্নীতি প্রতিরোধ চায় বাংলাদেশ কংগ্রেস

0
8

নিজস্ব প্রতিবেদক: আসন্ন বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ বরাদ্দ দেয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস। শনিবার রাত ৯টায় অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক ভার্চুয়াল মিটিঙে ”কেমন বাজেট চাই’’ শীর্ষক আলোচনায় সরকারের প্রতি এ আহবান জানিয়েছে দলটি। দলের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মিটিঙে সম্পাদকবৃন্দ স্ব-স্ব সম্পাদকীয় ক্ষেত্র থেকে বাজেটের ওপর মতামত প্রদান করেন।

দলের কেন্দ্রীয় অর্থ সম্পাদক এম. তাহের উদ্দিন আসন্ন বাজেটে স্বাস্থ্য খাত ছাড়াও সামাজিক সুরক্ষা, কৃষি, কর্মসংস্থান ও শিক্ষার ওপর সর্বাধিক বরাদ্দের ওপর গুরুত্বারোপ করেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক সম্পাদক আইনজীবীদের সুরক্ষা প্রদানে বিচার বিভাগে বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন। দলের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবু সায়েম মোহাম্মদ সা’আদাত উল করীম বলেছেন, দুর্নীতি না থামিয়ে বরাদ্দ বাড়ালে হবে না, বর্তমান অবস্থায় যত বেশী বরাদ্দ তত বেশী দুর্নীতি।

করোনার কারণে বিপর্যস্থ অর্থনীতি পুনরুদ্ধার করতে এবং বিভিন্ন ক্ষেত্রে আসন্ন গণছাটাইয়ের বিষয়টি মাথায় রেখে এবারকার বাজেট তৈরীর প্রতি গুরুত্ব আরোপ করে দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ বলেন, কৃষি ও শিল্পের বিকাশ ঘটিয়ে দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করতে সরকারকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

দলের যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, প্রচার, প্রকাশনা ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক নাজমুল হক বাদল, আবাসন, জ্বালানী ও নগর উন্নয়ণ বিষয়ক সম্পাদক এম এ মুঈদ হোসেন খান আরিফ, দুর্যোগ ও ত্রান ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক এ্যাডঃ জিয়াউর রশিদ ও শিক্ষা বিষয়ক সম্পাদক মোস্তফা আনোয়ার রিপন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান প্রমুখ উক্ত মিটিঙে অংশ গ্রহন করেন।