ঘোড়াঘাটে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৪ জন গ্রেফতার

0
82

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৪ জনকে গ্রেফতার করেন ঘোড়াঘাট থানা পুলিশ। এ সময় ডাকাতির জন্য ব্যবহৃত একটি মোটর সাইকেল, বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র জব্দ করেন পুলিশ।

থানা সুত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে দিনাজপুরের হিলি-ঘোড়াঘাট আঞ্চলিক সড়কের উপজেলার ডুগডুগী হাট রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সামনে রাস্তার উপরে ১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার সময় ৪ জন গ্রেফতার করতে সক্ষম হয় ।

সেই সময় তাদেরকে তল্লাশি করে একটি হদুল রং এর প্যাকিং টেপ, একটি ৮ ইঞ্চি লম্বা স্টিল এর চাকু, ১টি হ্যাকসো ব্লেড, ৩ ফিট লম্বা ৫ খন্ড দড়ি, ২টি ৮ ইঞ্চি স্টিল এর চাকু, একটি টর্চ লাইট, ১৮ ইঞ্চি লম্বা লোহার বোল্ট কাটার, ১টি ৭ ইঞ্চি চাকু ও ১টি ঢাকা (মেট্রো-হ-৩৬-০৪১৪) হিরো গ্লামার মোটর সাইকেল জব্দ করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার জামেরিয়া পুটিহার গ্রামের মৃত হারুন-অর-রশিদ এর ছেলে মোঃ গোলাম রব্বানি ওরফে জাহিদ (২০), বড়বাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত আসমত আলীর ছেলে মোঃ ইসতিয়াক আহমেদ (২০), ঘোড়াঘাট উপজেলার বেগুন বাড়ি গ্রামের শরিফুল ইসলামের ছেলে মোঃ নাজিম হোসেন (২০), গোবিন্দগঞ্জ উপজেলার বগশিচর গ্রামের নাদু শেখের ছেলে শরিফুল ইসলাম (২৫)।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আজিম উদ্দিন জানান, একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা ঐ স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন খবর পেয়ে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। পরে ঘটনা স্থল থেকে একটি মোটর সাইকেল ও দেশীয় অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করি। তাদের জিঙ্গাসাবাদে আরো ৬ জন ডাকাতির সঙ্গে জড়িত আছে বলে জানা যায় । এ নিয়ে মোট ১০ জনের নামে ঘোড়াঘাট থানায় একটি ডাকাতি মামলা হয়েছে । শনিবার সকালে আসামীদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে ।

ক্যাপশনঃ ঘোড়াঘাটে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।