রাজারহাটে  তিনটি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদি ধ্বংস

0
74

সরকার অরুণ যদু, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ আকলিমা বেগমের নেতৃত্বে ৩টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদী ধ্বংস করা হয়েছে।

জানা গেছে, কিছু অসাধু ড্রেজার ব্যবসায়ী সরকারী বিধি নিষেধ উপেক্ষা করে উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকির পশার পাঠক গ্রামে একটি এবং বিদ্যানন্দ ইউনিয়নের সুকদেব গ্রামে দু”টি ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন শুরু করে।

বিষয়টি জানতে পেরে রবিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ আকলিমা বেগমের নেতৃত্বে রাজারহাট থানা পুলিশের সার্বিক সহযোগীতায় ৩টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদী ধ্বংস করা হয়। এসময় ম্যাজিষ্ট্রেটের উপস্থিতি টের পেয়ে ড্রেজার ব্যবসায়ীরা পালিয়ে যায়।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ আকলিমা বেগম অভিযানের সত্যতা স্বীকার করে বলেন, মেশিনের মালিক বা কাউকে উপস্থিত না পাওয়ায় তিনটি মেশিন পুড়িয়ে ও সরঞ্জামাদি ভেঙ্গে দেয়া হয়েছে।

উল্লেখ্য প্রায় ৪মাস পূর্বে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ যোবায়ের হোসেন যত্রতত্র ড্রেজার মেশিন দিয়ে অবৈধ বালু উত্তোলনের কারনে ৮/১০টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদি পুড়িয়ে দেন। এরপর থেকে উপজেলার ৭ইউনিয়নের ২৫টি ড্রেজার মেশিন বন্ধ রয়েছে।

এছাড়া বৈধ পন্থায় বালু উত্তোলনের লক্ষ্যে তিনি উপজেলার ৯টি স্থানে বালু মহাল স্থাপনের অনুমতির লক্ষ্যে একটি প্রস্তাবনা জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরন করেন। এরপর বিচ্ছিন্ন ভাবে বিভিন্ন স্থানে একাধিকবার ড্রেজার মেশিন চালু হলেও অভিযান পরিচালনা করে তা ধ্বংস করা হয়।