করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

0
85

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চলমান লকডাউনে সরকারের  ব্যর্থতার কারণে সাধারন মানুষের দুর্ভোগ বেড়েছে। সরকার করোনা নিয়ন্ত্রণের জন্য সঠিক কোন ব্যাবস্থা গ্রহণ করতে পারে নাই এবং এর জন্য কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায় নাই। সরকার সবসময়ই সবকিছুতে  দুর্নীতি প্রতিষ্ঠা করে এবং করোনা নিয়ন্ত্রণের মধ্যেও দুর্নীতি করছে।স্বাস্থ্য অধিদপ্তরের গাড়ি চালকও শতশতকোটি টাকার মালিক হয়ে গেছে।

মির্জা ফখরুল আজ সোমবার (১৭ মে) সকালে তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান , সহ সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ সহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব আরো বলেন, করোনার লকডাউনে একদিকে মানুষ খেতে পারছে না অথচ সেই মানুষগুলোকে ঘরে থাকতে বলা হচ্ছে। ছয়কোটি দারিদ্র সীমার নিচে মানুষের জন্য কোন প্রণোদনা দেয়া হয় নাই। প্রণোদনা দেয়া হয়েছে গার্মেন্টস্ , ইন্ডাস্ট্রিজ মালিকদের।

ফখরুল আরো বলেন, করোনা নিয়ন্ত্রণ ও সংক্রমণ প্রতিরোধ করবার সরকারের কোন আন্তরিকতা নেই। এরকারণ হলো সরকারি হাসপাতাল গুলোতে দুর্নীতির একটা বিরাট সুযোগ সৃষ্টি হয় এবং প্রধান মন্ত্রীর প্রণোদনার টাকা লুটপাট করে খায় তারা। এসব বিষয়ে জনগণ, অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক প্রতিষ্ঠান গুলোকে সম্পৃক্ত করতে বিএনপি প্রথম থেকেই বলে আসছে। কিন্তু এনিয়ে সরকার কোন চিন্তাই করেন নাই।