দেশজুড়ে

বাংলাবাজার ঘাটে উভয়মুখী যাত্রীর চাপ

  • 1
    Share

ঈদ শেষে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী যাত্রীদের ভিড় রয়েছে। ঘাটে ঢাকা থেকে আসা দক্ষিণাঞ্চলমুখী যাত্রীদের চাপও রয়েছে অনেক। সোমবার (১৭ মে) সকাল থেকেই লোকাল বাস, মিনি ট্রাক, মাইক্রোবাস, থ্রি-হুইলার ও মোটরসাইকেলে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে ঘাটে আসছেন যাত্রীরা।

যাত্রী ছাড়াও ব্যক্তিগত গাড়ি ও পণ্যবাহী ট্রাক পার হচ্ছে ফেরিতে। অ্যাম্বুলেন্স ও কাঁচা পণ্যবাহী যানবাহনকে অগ্রাধিকার ভিত্তিতে ফেরিতে পার করছে ঘাট কর্তৃপক্ষ।

এ রুটে ১৮টি ফেরি চলাচল করার যাত্রীদের কোনো ভোগান্তি পোহাতে হচ্ছে না। তবে ঘাট এলাকা, ফেরি বা অন্যান্য যানবাহনে উপেক্ষিত স্বাস্থ্যবিধি। নেই প্রশাসনের তেমন কোনো তৎপরতা।

নড়াইল থেকে আসা যাত্রী সাখাওয়াত হোসেন বলেন, ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে। গণপরিবহন চালু না থাকায় অনেক কষ্ট করে ঘাটে আসতে হয়েছে। যেখানে খরচ হওয়ার কথা ছিল ৩০০ টাকা সেখানে প্রায় দেড় হাজার টাকা খরচ হয়েছে।

যাত্রীরা আরো জানান, শিমুলিয়া থেকে ঘাটে আসার সঙ্গে সঙ্গে যাত্রীরা উঠে পড়ায় ফেরি থেকে গাড়ি আনলোড করতে দেরি হচ্ছে। এতে গাড়ির যাত্রীরা পড়েছেন বিপাকে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, জেলা পুলিশ ও র‍্যাব প্রশাসনকে ঘাট এলাকায় স্বাস্থ্যবিধি মানাতে তৎপর রয়েছে। মাইকে যাত্রীদের সতর্ক করে দেয়া হচ্ছে। বাংলাবাজার ঘাটে উভয়মুখী যাত্রীর চাপ রয়েছে।

বাংলাবাজার ঘাটের ম্যানেজার সালাউদ্দিন বলেন, ঘাট সামাল দেয়ার চেষ্টা করলেও যাত্রীদের চাপে অনেক সময় সম্ভব হচ্ছে না। তবে এ রুটে ১৭টি ফেরি চলাচল করায় যাত্রীদের তেমন কোনো সমস্যা হচ্ছে না।


  • 1
    Share

এই বিভাগের আরও খবর পড়ুন