ঢাকায় পা রাখল শ্রীলঙ্কা ক্রিকেট দল

0
71

কথা ছিল আজ (রোববার) বাংলাদেশ সময় পৌনে নয়টার দিকে ঢাকায় পা রাখবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেই সময় পর্যন্ত অপেক্ষা করতে হলো না। নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই বাংলাদেশে পৌঁছে গেছে লঙ্কানরা।

সকাল ৮টা ১৫ মিনিটে শ্রীলঙ্কা লঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রেখেছে কুশল পেরেরার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার ওয়ানডে দল। সেখান থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে চলে গেছে তারা।

এই খবর নিশ্চিত করেছেন ক্রিকেট সংশ্লিষ্টদের বিমানবন্দরে বিদায় বা অভ্যর্থনা জানানোর দায়িত্বে যিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সবসময় উপস্থিত থাকেন, সেই ওয়াসিম খান।

এখন তিনদিন কোয়ারেন্টাইন করতে হবে লঙ্কানদের। ১৬ মে থেকে ১৮ মে পর্যন্ত হোটেল সোনারগাঁওয়েই চলবে এই কোয়ারেন্টাইন পর্ব। এর মধ্যে হবে দুইবার করোনা টেস্ট। তাতে উত্তীর্ণ হতে পারলে ১৯ মে থেকে অনুশীলনের সুযোগ পাবে কুশল পেরেরার দল।

২১ মে সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যেই দুই ভাগ হয়ে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। ২২ মে অনুশীলনের পর ২৩ মে থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু ওয়ানডে সিরিজ।

পরের দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে। তিনটি ম্যাচই হবে দিবারাত্রির, সব কটিরই ভেন্যু মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সিরিজ শেষ করে ২৯ মে ঢাকায় ছাড়বে লঙ্কান দল।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিকালাকা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।