চট্টগ্রামে ভারতফেরত একজনের শরীরে করোনা শনাক্ত

0
198

চট্টগ্রামের সাতকানিয়ায় ভারতফেরত একজনের শরীরে করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। করোনা আক্রান্ত ওই ব্যক্তির নাম মিজানুর রহমান (৩০)।

গতকাল ঈদের দিন শুক্রবার (১৪ মে) তার করোনা পজিটিভ খবর আসে। করোনাক্রান্ত মিজানুর রহমান উপজেলার পুরানগড় ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মধ্যম পুরানগড় এলাকার মাহমুদুর রহমানের ছেলে।
এ বিষয়ে সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের চেয়ারম্যান আফম মাহবুবুল হক সিকদার বলেন, ‘ভারতফেরত মিজান নামে একজনের করোনা পজিটিভ হওয়ার খবর পেয়ে স্থানীয় মেম্বার ও চৌকিদারকে সাথে নিয়ে তার বাড়ি লাল পতাকা দিয়ে চিহ্নিত করি এবং আক্রান্ত মিজানকে সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার জন্য প্রেরণ করি।’

আক্রান্ত ওই ব্যক্তি মিজানুর রহমান জানান, ভাগ্নির চিকিৎসার জন্য গত এপ্রিল মাসে ভারতে যান। চিকিৎসা শেষে আসার সময় ভারতের ত্রিপুরা রাজ্য গত ৮ মে করোনা পরীক্ষা করা হয়। সেখানে ফলাফল আসে নেগেটিভ। তার পরের দিন বর্ডার পাশ নিয়ে দেশে আসেন। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় আবারও করোনা পরীক্ষা করা হয়। সেখানেও রিপোর্ট আসে নেগেটিভ। পরবর্তীতে গত ২৯ রমজানের সময় আবার করোনা পরীক্ষা করার জন্য নমুনা নেওয়া হয়। এই পরীক্ষায় গতকালশুক্রবার ঈদের দিন রিপোর্ট আসে করোনা পজিটিভ।

তিনি আরও বলেন, এখন আমি সাতকানিয়া সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছি। অথচ আমার করোনার কোনও লক্ষ্মণ অনুভব করছি না। কোন প্রকার কাশি, জ্বর, হাঁচি, মাথাব্যথা, শরীরে র‌্যাশ উঠা, শারীরিক দুর্বলতা আমার নেই। আমি সম্পূর্ণ সুস্থ আছি। তারপরও কেন আমার করোনা পজিটিভ আসলো আমি জানি না।