পোস্ট থেকে রোনালদো-মেসি-কোহলির কত আয় জানেন?

0
121

বৈশ্বিক করোনাভাইরাসের কারণে দু’মাসেরও বেশি সময় ধরে গৃহবন্দী ক্রীড়াবিদরা। কিন্তু তাতে আয়-রোজগার কমেনি বিশ্বের অনেক নামী-দামি খেলোয়াড়ের। বরং অনেকটাই বেড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলেই কোটি-কোটি টাকা আয় করেছেন ফুটবলের ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি। তবে এ ক্ষেত্রে সবচেয়ে বেশি এগিয়ে রোনালদোই।

সারা বিশ্বে লকডাউন চলাকালীন ১২ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত বিশ্বের নামি দামি ক্রীড়াবিদরা ইনস্টাগ্রাম পোস্ট থেকে কত উপার্জন করেছেন, সেটার একটি সমীক্ষা করেছে ‘অ্যাটেইন’ নামের ওয়েবসাইট। সমীক্ষা শেষে সেরা দশ জনের তালিকা প্রকাশ করেছে ওয়েবসাইটটি।

সেই তালিকায় সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ হলেন পর্তুগিজ তারকা রোনালদো। এই সময়ে ১ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড আয় করেছেন তিনি। যা বাংলাদেশি মুদ্রায় ১৮ কোটি টাকার বেশি। এছাড়াও নিজের স্পন্সর প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট শেয়ার করেও প্রায় পাঁচ লাখ পাউন্ড আয় করেছেন তিনি।

আয়ের এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনার লিওনেল মেসি। তাঁর আয় প্রায় ১২ কোটি টাকা। তৃতীয় স্থানে আছেন ব্রাজিলের নেইমার। তার আয় প্রায় ১১ কোটি কোটি টাকা। চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন বাস্কেটবল কিংবদন্তি শাকিল ও’নিল ও সাবেক ফুটবলার ডেভিড বেকহ্যাম। শাকিল ও’নিলের আয় ৫ লাখ ৮৩ হাজার ৬২৮ পাউন্ড। পাঁচে থাকা ইংলিশ কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহামের আয় ৪ লাখ ৫ হাজার ৩৫৯ পাউন্ড।

সেরা দশের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন ভারতীয় অধিনায়ক কোহলি। শুধু মাত্র ইনস্টাগ্রাম পোস্ট থেকেই তাঁর আয় ভারতীয় মুদ্রায় প্রায় ৩ কোটি ৬৫ লাখ রুপি। ইনস্টাগ্রামে ভারতীয় অধিনায়কের ফলোয়ারই আছে ৬২ দশমিক ১ মিলিয়ন। এছাড়া ক্রিকেট বোর্ড থেকে মাসিক বেতন তো আছেই।

কোহলির পরের স্থানগুলোতে আছেন যথাক্রমে- ফুটবলার ইব্রাহিমোভিচ, সাবেক বাস্কেটবল খেলোয়াড় ডোয়েন ওয়েড, ব্রাজিলের ফুটবলার দানি আলভেস এবং বক্সার অ্যান্থনি জোসুয়া।