লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা

0
75

শেখ জাররাহকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে উঠেছে ইসরায়েল ও ফিলিস্তিন। দখলদার বাহিনীর বিমান হামলায় এ পর্যন্ত ১১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও শত শত মানুষ। তবে পাল্টা জবাব দিচ্ছে গাজার ক্ষমতায় থাকা হামাস।

এবার লেবানন থেকেও ইসরায়েলে রকেট হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে আরব নিউজ। লেবাননের একটি সামরিক সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলীয় লেবানন থেকে ইসরায়েলের দিকে তিনটি রকেট ছোঁড়া হয়েছে।

তবে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, ওই রকেটগুলো সাগরে পতিত হয়েছে। লেবাননের সামরিক ও নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, দেশটির রাশিদিয়াহ’য় ফিলিস্তিনি শরণার্থী ক্যাম্পের কাছ থেকে ওই রকেট হামলা চালানো হয়েছে।

ইসরায়েলের প্রধান শত্রু হিজবুল্লাহ জানিয়েছে, এই ঘটনার সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। শিয়া এই গ্রুপটি লেবাননের অন্যতম প্রধান চালিকা শক্তি। ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, কিছুক্ষণ আগে লেবানন থেকে তিনটি রকেট ছোঁড়া হয়েছিল। এগুলো ভূমধ্যসাগরে পড়েছে।

তবে প্রটোকল অনুযায়ী কোনও সাইরেন বাজানো হয়নি। এর আগে ২০১৪ সালে ইসরায়েলি বাহিনী যখন গাজায় বড় ধরনের হামলা চালিয়েছিল তখনও দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা চালানো হয়েছিল।