চাল চুরির অপরাধে শরীয়তপুরের ভেদরগঞ্জে ইউপি চেয়ারম্যান আটক

0
3

মোঃ ওমর ফারুক,শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদহোদা রতনকে ৩৫ বস্তা মৎস্য ভিজিএফ’র চাল আত্মসাৎ করার অপরাধে আটক করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৭ মে) বিকালে ওই ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ শেষে তার বিরুদ্ধে আৎসাতের অভিযোগ উঠলে তাকে আটক করে পুলিশ।

এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীভ বলেন, বৃহস্পতিবার আরশিনগর ইউনিয়নের ৫৮৪ জন জেলে ৪০ কেজি করে চাল পাওয়ার কথা। কিন্তু জেলেদের চাল কম দিয়ে ৩৫ বস্তা (১০৫০ কেজি) আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান ও সচিব। বিষয়টি জানতে পেরে ইউনিয়ন পরিষদ থেকে ৩৫ বস্তা চাল উদ্ধার করা হয় এবং ইউপি চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়।

স‌খিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক আমাদের প্রতিনিধিকে জানান , সংবাদ পে‌য়ে চালসহ তাকে আটক করে থানায় নি‌য়ে আসা হ‌য়ে‌ছে। এখন তদন্ত ক‌রে পরব‌র্তি আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে।

এছাড়া, বৃহস্পতিবার (০৭ মে) একই দিনে স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে চাল বিতরণে অনিয়মের অভিযোগে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম নাসির উদ্দিন স্বপন ও ৩ নং ওয়ার্ডের সদস্য মো. মোফাজ্জেল ব্যাপারী এবং ৯ নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।