পিএসএল খেলতে যাচ্ছেন না সাকিব

0
83
ফাইল ছবি।

ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অংশ নিতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। সাকিব লাহোর কালান্দার্সের হয়ে পিএসএল নয়, মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগে খেলতে চান।

আজ মঙ্গলবার মোহামেডানের ক্লাব কর্মকর্তাদের মাধ্যমে নিজের এই ইচ্ছার কথা বিসিবিকে লিখিতভাবে জানিয়েছেন সাকিব। আগামী ৩১ মে থেকে টি-টোয়েন্টি সংস্করণের ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা। সাকিব সিদ্ধান্ত নিয়েছেন পিএসএলে না খেলে প্রিমিয়ার লিগে খেলবেন মোহামেডানের হয়ে।

এর আগে বদলি ড্রাফটে পিএসএলের ষষ্ঠ আসরে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব, মাহমুদউল্লাহ ও লিটন দাস। সাকিবকে নেয় লাহোর কালান্দার্স, মাহমুদুল্লাহকে মুলতান সুলতানস ও লিটনকে করাচি কিংস।

করোনার কারণে মাস দুই আগে মাঝপথে থেমে যায় পিএসএল। স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকীটা শেষ করতে আগামী ১ জুন থেকে শুরু করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিকে, মোহামেডানের পক্ষ থেকে সোমবার এ সংক্রান্ত একটি চিঠিও জমা দেওয়া হয়েছে সিসিডিএমে। মোহামেডান কর্মকর্তা তরিকুল ইসলাম বলেছেন, ‘সাকিবের স্বাক্ষরিত একটা চিঠি আমরা আজ সিসিডিএমে জমা দিয়েছি। চিঠিতে সাকিব লিখেছে তিনি আমাদের হয়ে প্রিমিয়ার লিগে খেলতে আগ্রহী।’