দেশজুড়ে

ঘাটাইল কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর বার্ষিক সাধারণ সভা আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে। ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ঘাটাইল পৌরসভার মেয়র শহীদুজ্জামান খান।

এসোসিয়েশনের সভাপতি ও উইজডম ভ্যালির প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলার ৮০টি কিন্ডারগার্টেনের পরিচালকরা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের পরিচালকরা তাদের বক্তব্যে বলেন, নিজস্ব উদ্যোগে প্রতিষ্ঠিত কিন্ডারগার্টেনগুলো প্রাথমিক শিক্ষা বিস্তাওে গুত্বপূর্ণ অবদান রাখছে। স্বাভাবিক অবস্থায় এসব প্রতিষ্ঠান সরকারের কাছ থেকে সহযোগিতা চায় না।

কিন্তু এখন দুঃসময়। তাই তাদের দিকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য সরকারের কাছে অনুরোধ করেন এবং বিশেষ প্রনোদনার দাবী জানান। সভায় কিন্ডারগার্টেনগুলো নিজেদের জন্য একটি কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেন। পৌর সভার মেয়র প্রাথমিক ভাবে কল্যাণ তহবিলে পঞ্চাশ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। প্রতিষ্ঠানগুলো নিয়মিত চাঁদা দিয়ে একটি বড় তহবিল গঠনের দিদ্ধান্ত নেয়া হয় যাতে দুর্যোগ ও আপদকালীন সময়ে প্রতিষ্ঠানগুলো যাতে কল্যাণ তহবিলের মাধ্যমে সুবিধা ভোগ করতে পারে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button