মাগুরায় প্রতিবেশী শিশু-কিশোরদের নিয়ে ব্যাতিক্রমী ইফতার আয়োজন

0
117

মতিন রহমান, মাগুরা: মাগুরায় এলাকার প্রতিবেশী শিশু কিশোরদের নিয়ে এক ব্যাতিক্রমী ইফতারের আয়োজন অনুষ্ঠিত হয়েছে। এলাকার নিম্নবিত্ত, উচ্চবিত্ত পরিবারের সকল শিশু-কিশোর-কিশোরীদের নিয়ে এ ব্যাতিক্রমী ইফতারের অয়োজন করেন মাগুরা বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক রবীন শরীফ।

শনিবার (২৫শে রমজান) শহরের কাউন্সিল পাড়ার নিজ বাড়িতে শতাধিক শিশু-কিশোরের অংশগ্রহনে স্বাস্থ্যবিধি মেনে এই ব্যাতিক্রম ইফতার আয়োজন করা হয়। এ উপলক্ষে ভিষন উৎসাহ উদ্দীপনা নিয়ে দুপুরের পর হতেই বাড়িতে আসতে শুরু করে এলাকার শিশুরা। রান্নাবান্নার আয়োজন উপভোগ করা, বিকালে বাড়ির সাজানো ছাদ জুড়ে ছোটাছুটি আর দোলানায় দোল খাওয়াসহ নানা গল্পে মেতে ওঠে আগত শিশুরা। পরে সকলে একসাথে ইফতারে অংশগ্রহনের পর ছেলে ও মেয়েদের আলাদা জামাতে নামাজ আদায় শেষে মোরগ-পোলাও সহ নানা রকম খাবার পরিবেশন করা হয়। করোনা পরিস্থিতিতে পবিত্র এ রমজানে একসাথে ইফতারে অংশগ্রহনসহ মিলনের এমন সুযোগে উপস্থিত সকলেই ছিলো আনন্দে আত্বহারা।

ব্যাতিক্রম এই ইফতার আয়োজনের উদ্যোক্তা রবীন শরীফ জানান, করোনা পরিস্থিতিতে দির্ঘদিন লকডাউনে আবদ্ধ হয়ে থাকা শহরের শিশু-কিশোরদের জীবনে কিছুটা বিনোদনের সুযোগ করে দিতে এবং সেই সাথে পবিত্র রমজানে ধনি গরিব ভেদাভেদ ভুলে প্রতিবেশী সকল শিশু-কিশোরদের মাঝে নিবিড় সেতুবন্ধন অটুট রাখার প্রচেষ্টায় এলাকার সকল শিশু-কিশোরদের সম্মিলিত অংশগ্রহনে স্বাস্থ্যবিধি রক্ষা করে ব্যাতিক্রম এই ইফতার আয়োজনের ব্যাবস্থা করা হয়েছে। এ সকল শিশুদের প্রাধান্য দিয়ে শুধু তাদের উদ্দেশ্যে এমন আয়োজনের খবরে তাদের মাঝে কিছুটা ভিন্ন আমেজ সৃষ্টি হয়। এদিন এলাকার ছোট্ট ছোট্ট শিশুদেরও রোজা পালন করতে দেখা যায় এবং এভাবে একসাথে মিলিত হয়ে ইফতারে অংশগ্রহণ করতে পেরে তাদের সকলেই ছিলো আনন্দে আত্বহারা।

এ-ই আয়োজনের মাধ্যমে প্রতিবেশী সকল শিশুকিশোরদের মাঝে সম্প্রতির মেলবন্ধন ও তাদের উৎসাহ আর খুশি দেখে ভালোলাগার যে অনুভূতি তা ভাষায় প্রকাশ করা যাবেনা বলে জানান সাংবাদিক রবীন শরীফ।

এ-ই ভিন্ন আয়োজনে অংশ নেয়া শিশুদের উৎসাহ প্রদানে তাদের মাঝে নিজ পুত্রসহ উপস্থিত হন মাগুরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব শামিম আহমেদ খান। এছাড়া স্থানীয় মুরব্বি হিসেবে মিনহাজ খান এ সময় উপস্থিত ছিলেন। বাকি সব নিমন্ত্রিত অতিথি ছিলেন শুধুই স্থানীয় শিশু-কিশোর-কিশোরীরা।