মাগুরায় করোনা সতর্কতামূলক প্রচারণায় মিন্টু-আর্ট

0
140

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই বিভিন্নভাবে সতর্কতামূলক প্রচারণা চালিয়ে আসছে মাগুরায় মিন্টু আর্ট নামে পরিচিত একজন তরুণ আর্টশিল্পী মোঃ মিন্টু শেখ (৩২)। সে মাগুরার শত্রুজিৎপুর ইউনিয়ন যুবলীগ কর্মী ও শত্রুজিৎপুরের বিষুঞপুর আদিবাসী পাড়ার জব্বার শেখের ছেলে।

জানা গেছে, করোনার শুরু থেকে মাগুরা সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, পুলিশ ফাড়ির দেওয়ালে, রাস্তার পাশে পাকা দেওয়ালে, বিভিন্ন বাজারের দোকানপাটে, সহ বিভিন্ন যানবাহন নানা রকম সতর্কতামূলক লেখা লিখে ব্যাপক পরিচিতি পেয়েছেন। ঘরে থাকুন, সুস্থ থাকুন, করোনায় ভয় নাই সচেতনতায় আনবো জয়, সরকারি নিয়ম মেনে চলে আমরা যদি থাকি ঘরে, করোনা ভাইরাস দূর হবে,” মাস্ক ব্যবহার করি, করোনায় সতর্ক থাকি, স্বাস্থ্যবিধি মেনে চলি” এসব লেখালেখি সহ মাগুরা-নড়াইল সড়কের দুপাশে তাকালেই চোখে পড়ে। যা অনেকে নজরে এসেছে। এসব লেখায় অনেকেই উপকৃত হচ্ছে।

এসব বিষয়ে মিন্টু শেখ জানায়, তিনি করোনার শুরু থেকেই নিজ খরচে নিজ উদ্দ্যোগে এসব লেখা লিখেছেন। তিনি মনে করেন তার রংতুলির এই লেখায় যদি একজন লোকও নিয়ম মেনে চলেন তবে তিনি এতেই তার পরিশ্রম সফল এবং স্বার্থক হবে বলে মনে করেন। তিনি আরো জানান ভয়ংকর এই মহামারি রুখতে আমাদের সবাইকে নিজ নিজ ভাবে সাবধান অবলম্বন করতে হবে। মিন্টু শেখ ১৫ বছরের বেশি সময় ধরে বিভিন্ন সাইনবোর্ড সহ দেওয়ালে, বিভিন্ন প্রতিষ্ঠানে পেশাগত ভাবে লিখে থাকেন। এভাবেই তিনি অর্থ উপার্জন করে নিজের সংসার চালান।

এদিকে মিন্টু শেখের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। সেইসঙ্গে করোনা সতর্কতায় এমন লেখায় তার অনেক প্রশংসা করেন এলাকাবাসী। এছাড়া এসব লেখা আরো এগিয়ে নিতে তাকে সরকারি এবং ব্যক্তিগত পর্যায়ে আর্থিক সহযোগিতা কামনা করেন বিভিন্ন সচেতন মহল।