ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখা জরুরি: জিহাদ আন্দোলন

0
94

ফিলিস্তিনের অন্যতম প্রধান প্রতিরোধকামী সংগঠন ইসলামী জিহাদ আন্দোলনের নেতা জিয়াদ আল-নাখালা ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার ওপর জোর দিয়েছেন। বিশ্ব কুদস দিবসের এক বাণীতে তিনি একথা বলেন।

ইসরাইল-বিরোধী লড়াই অব্যাহত রাখার গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের বাসিন্দাদের প্রতিরোধের কারণে এখন এ শহর আগের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

ফিলিস্তিনের জিহাদ আন্দোলনের আল-কুদস ব্রিগেডের মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইহুদিবাদী ইসরাইল যদি তাদের আগ্রাসন বন্ধ না করে তবে রমজান ইনতিফাদা ইহুদি বসতিগুলোতে ছড়িয়ে পড়বে।

এদিকে, ফিলিস্তিনের পপুলার ফ্রন্টের নেতা আহমদ সাদাত বলেছেন, সারাবিশ্বের জনগণের উচিত বিশেষ গুরুত্ব দিয়ে কুদস দিবস পালন করা। ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, দখলদার এ শক্তির পতন নিকটবর্তী।

ফিলিস্তিনের অন্যতম প্রধান প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইল-বিরোধী লড়াইয়ে ফিলিস্তিনি জনগণ সম্পূর্ণভাবে ঐক্যবদ্ধ রয়েছে। হামাস নেতা সুহাইল আল-হিন্দি বলেন, আল-কুদস নিয়ে লড়াই এখনো চলছে তবে শত্রুরা ফিলিস্তিনিদের অস্তিত্বকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। পার্সটুডে