তজুমদ্দিনে সমাজসেবা অধিদপ্তরের দূরারোগ্য রোগে আক্রান্ত ব্যাক্তিদের আর্থিক সহায়তা

0
106

মোহাম্মদ তন্ময়,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলার তজুমদ্দিনে দূরারোগ্য রোগে আক্রান্ত ০৯ জন রোগীর মাঝে ৪লাখ ৫০হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

বৃহঃস্পতি বার (৬ই মে) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সুবিধাভোগীদের হাতে চেক তুলে দেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা।

এসময় আরো উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ ছিদ্দিকুর রহমান, ফিল্ড সুপারভাইজার মোঃ নুরুজ্জামান সহ স্থানীয় সাংবাদিক ও অন্যান্য নেতৃবৃন্দ।

সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে সমাজসেবা অধিদফতরের আওতাধীন বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে অসহায় রোগীদের মাঝে অনুদান প্রদান করা হয়। এর মধ্যে দূরারোগ্য ব্যাধি ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের এ সহযোগিতা দেয়া হয়। প্রত্যেক অসহায় রোগীর হাতে ৫০হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সমাজসেবা দফতর বয়স্ক, বিধবা, অসচ্ছল ও প্রতিবন্ধী সহ ০৯ধরনের ভাতা মোবাইল ব্যাংকিং এর আওতায় আনার লক্ষ্যে স্থানীয় সমাজ সেবা দফতর লক ডাউনের মধ্যেও শুক্র, শনিবার সহ প্রতিদিন কাজ করছে।