নিম্ন মানের আরসিসি ড্রেনের কাজ করার ভেঙ্গে দিয়েছে জামালপুর পৌরসভা

0
63

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুর শহরে নিম্ন মানের আরসিসি ড্রেনের কাজ করায় ভেঙ্গে দিয়েছে পৌরসভা। জামালপুর পৌরসভার ১৫০ বছরের ইতিহাসে কোন মেয়র হিসাবে দায়িত্বে থাকা অবস্থায় অনিয়ম ও নিম্নমানের কাজ করায় ঠিকাদার বিরুদ্ধে এমন নজিরবিহীন উদাহরণ সৃষ্টি করলেন সব থেকে আলোচিত পৌরপিতা আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু।

জামালপুর শহরের বেলটিয়া মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত ৯০০ মিটার আরসিসি ড্রেন অনিয়ম ও নিম্নমানের কাজ করার অভিযোগ উঠে ঠিকাদার ( এস এম মোয়াজ্জেম ) বিরুদ্ধে। মঙ্গলবার ৪মে জামালপুর পৌরসভা এই ড্রেন ভেঙ্গে ফেলার অভিযান কার্যক্রম শুরু করে। পরে বেলটিয়া মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত ৯০০ মিটার আরসিসি ড্রেন ভেঙ্গে দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

সেই সময় পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলরগণ ও পৌর কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন। পৌরসভা সূত্রে আরও জানা যায়, ড্রেনটি দরপত্রের শর্ত মোতাবেক করে দিতে ঠিকাদার এস এম মোয়াজ্জেমকে নির্দেশ দেওয়া হয়েছে। এঘটনায় সচেতন নাগরিকসহ সবাই সাধুবাদ জানিয়েছেন।

ভবিষ্যতে পৌরসভার কোন কাজে অনিয়ম থাকলে একই ব্যবস্থা গ্রহণ করবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু। এছাড়াও এই ঠিকাদারি প্রতিষ্ঠান ( এস এম মোয়াজ্জেম) এর পৌরসভার লাইসেন্স বাতিল করার জোর দাবি করছে জামালপুরের সাধারণ জনগণ।