শ্রীনগরে সরকারিভাবে ধান সংগ্রহ শুরু

0
91

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: “গুদামে গুদামে কৃষকের ধান, বাঁচে কৃষক বাঁচে প্রাণ” শ্লোগানকে সামনে রেখে শ্রীনগরে তালিকাভূক্ত কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ।

শ্রীনগর উপজেলা খাদ্যগুদামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার শান্তনা রানী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) শ্যামল সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসার আশেকুর রহমান, শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক, অটো রাইসমিল মালিক সমিতির প্রতিনিধি শেখ মো. ইয়াছিন আরাফাত, রফিক মোড়ল, মো. সেলিম প্রমুখ।

এসময় কৃষক মো. সাইদুজ্জামান ও মো. হুমায়ূন শেখের কাছ থেকে ধান সংগ্রহ করা হয়। উপস্থিত কৃষকরা জানান, এই বছর সরকার নির্ধারিত মূল্য থেকে বাজার মূল্য বেশী তাই অনেক কৃষকই সরকারি ধান সংগ্রহের ডাকে সারা দিচ্ছে না। খাদ্য নিয়ন্ত্রক অফিস জানায়, এই বছর শ্রীনগরে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৪৩৭ মেট্রিক টন।