মেক্সিকোর মেট্রো দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩

0
80
Rescue workers gather at the site of a metro train accident after an overpass for a metro partially collapsed in Mexico City on May 3, 2021. - At least 13 people were killed and dozens injured in a metro train accident in the Mexican capital on May 3, the authorities said. (Photo by Pedro PARDO / AFP)

মেক্সিকোর রাজধানীতে মেক্সিকো সিটিতে সোমবার রাতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে এবং গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ কথা জানিয়েছে রয়টার্স।

টুইটারে দেয়া এক বার্তায় মেক্সিকো সিটির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানায়, ‘প্রাথমিকভাবে এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ট্রেন দুর্ঘটনায় দুর্ভাগ্যজনকভাবে ২৩ জন প্রাণ হারিয়েছে এবং আহত ৬৫ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।’

দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবারার্ড এক টুইটবার্তায় বলেন, “আজ মেট্রোর সাথে যা ঘটল তা অবশ্যই একটি ভয়াবহ ট্র্যাজেডি। আমি ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করছি।”

ঘটনার দ্রুত তদন্তের কথা জানিয়ে তিনি আরও বলেন, “অবশ্যই ঘটনার কারণ তদন্ত করা উচিত এবং এ বিষয়ে দায়িত্ব দেয়া হয়েছে। আমি পুন:রায় বলি যে, যা যা প্রয়োজন তা করতে সহায়তা করার জন্য আমি কর্তৃপক্ষের সঙ্গে আছি।”