সিরাজদিখানে স্বেচ্ছাসেবক সংগঠনের খাদ্য সামগ্রী বিতরণ

0
12

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: সিরাজদিখান উপজেলায় করোনা সংকটে পড়া অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী উপহার দেওয়া হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন শেখ মনির উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার জৈনসার ইউনিয়নের শাসনগাঁও গ্রামে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এদিন ভবানিপুর গ্রামের হতদরিদ্র ১০০ পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ঢাল, ১ লিটার ভোজ্য তেল ও একটি করে সাবান দেওয়া হয়।

ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়, করোনার সংক্রমন শুরু হওয়ার পর থেকে এ সংগঠনটি খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। এ পর্যন্ত জৈনসার ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ১০ হাজার পরিবারকে চার দাপে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য ও সংঠনটির সভাপতি শেখ মো.জাকির হোসেন জানান,অনেক মানুষ আছে যারা সংকটে ছিলেন। লজ্জায় কারো কাছে চাইতে পারেনি।সংগঠনের স্বেচ্ছাসেবীদের মাধ্যমে গোপনে তাদের তালিকা করা হয়। তালিকা অনুসারে খাবার পৌছে দেওয়া হয়। প্রতিটা পরিবারকে চারবার করে সহযোগিতা করা হয়েছে। শুক্রবার ভবানিপুর এলাকার সবচেয়ে অসহায় ১০০ পরিবারকে বাছাই করে পঞ্চম বারেরমত সহায়তা দেওয়া হচ্ছে। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হবে এ সহায়তা অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক রীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম পিন্টু, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাঞ্চন আলী গোরাপী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাশেদ দেওয়ান মেনন প্রমুখ।