রাত ২:৫০ সোমবার ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

ইউএস-বাংলা বিধ্বস্তের আগ মুহূর্তের ভিডিও প্রকাশ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : মার্চ ১৫, ২০১৮ , ১১:৩৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : নির্বাচিত
পোস্টটি শেয়ার করুন

নেপালের কাঠমান্ডুর ত্রিভুন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের কিছু আগ মুহূর্তের একটি ভিডিও প্রকাশ করেছে নেপালের স্থানীয় সংবাদ পোর্টাল শেখরনিউজ ডটকম। ভিডিওতে দেখা যায়, একটি উড়োজাহাজকে খুব নিচ দিয়ে (স্থল থেকে অন্তত ২০০ ফুট ওপর দিয়ে) উড়ে যেতে দেখা যায়। রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের উত্তর-পূর্ব অবস্থিত গাগালফেদি থেকে ভিডিওটি ধারণ করা হয়।

 

 

কাঠমান্ডু পোস্টের বক্তব্য অনুযায়ী, উড়োজাহাজটি ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস ২১১। ভিডিওটি উড়োজাহাজটি বিধ্বস্তের আগ মুহূর্তের। তবে ভিডিওটির সত্যতার বিষয়ে অন্য কোনো মাধ্যম থেকে নিশ্চিত করা সম্ভব হয়নি।ইউএস-বাংলা বিমানটি বিধ্বস্ত হওয়ার পর বেঁচে যাওয়া যাত্রীদের বক্তব্য অনুযায়ী, বিধ্বস্তের আগে তারা জানালা থেকে গাছ ও ঝোপ দেখেছেন। ভিডিওটিতে দেখা যায়, উড়োজাহাজটি ভূপৃষ্ঠের খুব কাছ থেকে বাঁক খেয়ে ধীরে ধীরে উপরে উঠতে শুরু করে। বাঁক খাওয়ার সময় এর পাখা দুটি থেকে সূর্যের আলো প্রতিফলিত হয়ে উজ্জ্বল আলো দৃশ্যমান হয়।

 

 

ভিডিওটিতে আরও দেখা যায়, বিমানটির ল্যান্ডিং গিয়ার ডাউন করা হয়েছে, যার ইঙ্গিত হলো এটি অবতরণের প্রস্তুতি নিচ্ছে।উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পরে। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়।

 

Comments

comments