বাংলাদেশে আর দারিদ্র্য থাকবে না: মতিয়া চৌধুরী

0
112

খাদ্যশস্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশে আর দারিদ্র্য থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। সোমবার (৩ মে) দুপুরে রাজধানীর রামপুরার বনশ্রীতে ফয়জুর রহমান আইডিয়াল স্কুল মাঠে লায়ন্স ক্লাব অব ঢাকা লইয়ার্সের খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ এখন খাদ্যশস্যে স্বনির্ভর। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ থেকে দারিদ্র্য নির্মূলের যে কর্মসূচি বাস্তবায়ন করছেন, করোনা মহামারির মধ্যে তা আরও বেগবান হয়েছে। নইলে এতদিনে অনেক মানুষ অনাহারে মারা যেতে পারতো।

লায়ন্স ক্লাবের উদ্যোগের প্রশংসা করে অন্যান্য সামাজিক সংগঠনসহ সকল বিত্তবানদের দরিদ্রদের সহায়তায় এগিয়ে এসে দারিদ্র্য নির্মূলে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

লায়ন্স ক্লাব ৩১৫-এ২ নং জেলার গভর্নর শেখ মো. আজাহার পিএমজেএফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-লায়ন কামরুন নাহার জহির পিএমজেএফ, প্রাক্তন জেলা গভর্নর লায়ন মোহাম্মদ ফখরুদ্দিন, প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন জালাল আহমেদ, দ্বিতীয় আইন জেলা গভর্নর লায়ন ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াহাব, ডেপুটি এটর্নি জেনারেল লায়ন ড. মো. বশির উল্লাহ এবং রামপুরা ২১, ২৩ ও ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর মহিলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিতু আক্তার।