বিজ্ঞান ও প্রযুক্তি

চ্যাট ট্রান্সফার ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ


তরুণ প্রজন্মের কাছে হোয়াটসঅ্যাপ আরও জনপ্রিয় করার জন্য নতুন নতুন ফিচার নিয়ে আসছে। এবার ঘোষণা দিয়েছে আরও একটি নতুন ফিচারের। এটির নাম চ্যাট ট্রান্সফার ফিচার। এই ফিচারটির জন্যই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা বোধহয় দীর্ঘদিন অপেক্ষা করছিলেন।

হোয়াটসঅ্যাপ অ্যকাউন্ট স্যুইচ করার সময় আমারা চ্যাটগুলোকে গুগল ড্রাইভ (অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য) এবং আইকুড-এ (আইফোন ব্যবহারকারীদের জন্য) ব্যাকআপ নিয়ে রাখা যায়। কিন্তু এই ব্যাকআপগুলোকে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তরিত করার জন্য অনুমতি দেয় না হোয়াটসঅ্যাপ।

এ কারণে অনেকদিন ধরেই চেষ্টা ছিল চ্যাট ট্রান্সফার করার ফিচার তৈরির। তাই অ্যান্ড্রোয়েড ইউজারেরা আইফোন ডিভাইস কিনলে বা উলটো হলে, চ্যাট ট্রান্সফার করার সরাসরি কোনো উপায় ছিল না।

তবে এখন আর চিন্তার কিছু নেই, খুব শীঘ্রই চ্যাট ট্রান্সফার ফিচার আনতে জোর চেষ্টা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে আসতে চলেছে যা, আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোনগুলোর মধ্যে চ্যাট হিস্ট্রি স্থানান্তর করতে দেবে। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এই ফিচার।

WABetaInfo-একটি স্ক্রিনশট শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে ‘move chats to Android’ আর সঙ্গে ‘update now’ ও ‘not now’ লেখা রয়েছে। নতুন এই ফিচার চালু করার হলে অ্যানড্রোয়েড এবং আইফোন এ দুই ব্যবহারকারীর ক্ষেত্রেই অনেক সুবিধা হবে। তবে কবে নাগাদ এই ফিচারটি কার্যকর হবে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য জানানো হয়নি।


Related Articles