বিজ্ঞান ও প্রযুক্তি

ফোনের ক্যামেরার কার্যক্ষমতা বাড়াতে আপডেট আনল স্যামসাং


স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্ট ফোনগুলোতে অ্যান্ড্রয়েড সুরক্ষার প্যাচ যুক্ত করতে চলেছে। নতুন সুরুক্ষার প্যাচ যুক্ত করার ফলে এই সিরিজের স্মার্ট ফোনগুলোর ক্যামেরার কর্মক্ষমতা উন্নত হবে। তথ্য ভাগ করে নেওয়ার বিষয়গুলো আগের থেকে অনেক দ্রুত হবে। শুরুতে নতুন আপডেট ইউরোপে অবমুক্ত করা হবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্টফোনগুলোর আপডেটের খবর প্রথম টুইট করে প্রকাশ করে ‘অ্যাড দ্যা রেইট অব অ্যাডামলিটস৯২’। একটি ছবি পোস্ট করে টুইটারে উল্লেখ করা হয় সংস্থার দেওয়া ২০২১ মে মাসের সুরক্ষার প্যাচের ফলে স্মার্ট ফোনগুলোর বেশ কিছু পরিবর্তন হয়েছে।

টুইটারের স্ক্রিনশট অনুযায়ী স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্ট ফোনটিতে ১.২ গিগাবাইটের ফার্মওয়্যার সংস্করণ G99xBXXU3AUDA রয়েছে।

কোরিয়ান এই ফোন প্রস্তুত কারক সংস্থা নতুন আপডেটটি কেবলামাত্র ইউরোপে চালু করলেও বিশ্বের অন্যান্য বাজারে কবে প্রকাশ করা হবে, সেই বিষয়ে কিছু উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

নতুন আপডেপটি গ্রাহকদের নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তবে গ্রাহক নিজেরাও আপডেটটি অ্যাকটিভ করতে পারে, যেখানে গ্রাহককে প্রথমে সেটিংস থেকে সফ্টওয়্যার আপডেট এবং তার পর ডাউনলোড এবং ইনস্টল করলে অ্যাকটিভ হয়ে যাবে।

নতুন আপডেটটি করার সময়ে ভালো ওয়াই-ফাই সংযোগ থাকা প্রয়োজন এবং চার্জে রেখে এটি করা যেতে পারে।


Related Articles