আম নিয়ে ম্যাংগো ট্রেনের যাত্রা শুরু

0
83

চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশন থেকে ৮শ কেজি আম ও ২শ কেজি ঘি নিয়ে ঢাকা উদ্দেশে ছেড়ে যাওয়া স্পেশাল ম্যাংগো ট্রেনটির শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পশ্চিম রেলের বিভাগী বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন আনন্দ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) ইকবাল হুছাইন, চেম্বার অফ কমার্সের সভাপতি এরফার আলী, সদর থানার ওসি জিয়াউর রহমান, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় আম চাষি ও ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার মুনিরুজ্জামান বলেন, স্পেশাল ম্যাংগো ট্রেনটি সপ্তাহে প্রতিদিন বিকেল ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে। ট্রেনটিতে মোট ছয় ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোন ধরনের পার্সেল মালামাল এতে বহন করা যাবে। প্রতিকেজি আমের ভাড়া হিসেবে ১ টাকা ৩১ পয়সা নির্ধারণ করা হয়। স্পেশাল ট্রেনটিতে ৮শ কেজি আম ও ২শ ঘি নিয়ে যাত্রা শুরু করে।

তিনি আরো বলেন, চাঁপাইননানগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি আমনুরা বাইপাস, কাঁকনহাট, রাজশাহী, সরদহ, আড়ানি ও আব্দুলপুর বাইপাস ষ্টেশনে থেকে আম নিয়ে যাবে।