রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, দুই যু্বক আটক

0
73

এস,এম,মনির হোসেন জীবন : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অশালীন মন্তব্য ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর একটি দল।

এলিট ফোর্স র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান আজ জানান, বৃহস্পতিবার রাতে রাজধানীর তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। আটকরা হলেন- মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন,,বৃহস্পতিবার সন্ধ্যার দিকে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাসুম আহম্মেদ ও শাখাওয়াত হোসেন ব্যক্তিগত ফেসবুক পেজে ‘এডিটিং দেখুন’ গ্রুপ খোলেন। গ্রুপটির মাধ্যমে অ্যাডমিন ও মডারেটরসহ অন্যান্য সদস্যরা বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করছেন।

এএসপি মো. জাহিদ আহসান বলেন, এবিষয়ে ভুক্তভোগী একাধিক ব্যক্তি ‌র‌্যাব-২ এর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করলে এর প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা টিম পর্যাপ্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে অভিযান চালিয়ে মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)কে গ্রেফতার করে।

এলিট ফোর্স র‌্যাব-২ এর কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা ঘটনার কথা স্বীকার করেছেন। তাদের সহযোগীদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ডিএমপি তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।