হিজলায় চোরাই মাল উদ্ধার

0
31

হিজলা প্রতিনিধি : বরিশালের হিজলা উপজেলার শ্রীপুর গ্রামের জামাল খানের বাড়ির সামনে রাস্তার পাশ থেকে চোরাই প্লেন সিট উদ্ধার। জানাযায় গত ৫ মে দিবাগত রাতে পশ্চিম কোড়ালিয়া গ্রামের মন্নান জমদ্দারের বাড়ির সামনে প্লেন সিট নিয়ে যায় চোর চক্র। পরে ০৬ মে আনুমানিক ৭২ টি প্লেনসিট পাওয়া যায়নি এ ব্যপারে হিজলা থানায় অভিযোগ দায়ের করে।

অভিযোগের প্রেক্ষিতে হিজলা থানার এস আই আরিফ হোসেন স্থানীয়দের সহযোগীতায় বুধবার রাতে বড়জালিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামে জামাল খানের বাড়ির সামনে থেকে ২৭ টি প্লেনসিট এস আই আরিফ হোসেন উদ্ধার করে জামাল খানের জিম্মায় রাখে। শ্রপুর গ্রামের বাচ্চু আকন জানায় মঙ্গলবার রাত আনুমানির সোয়া ১ টার দিকে গুয়াবাড়িয়া গ্রামের জলিল জমদ্দারের ছেলে রাজমিস্ত্রী জামাল জমদ্দার সহ ৩ জন লোক এখানে প্লেনসিট রাখছে। আমি ঘর থেকে শব্দ পেয়ে বের হয়ে দেখেছি।

তিনি আরো বলেন এমনকি জামাল জমদ্দারের কাছে এতো রাতে প্লেনসিট এখানে রাখা সম্পর্কে জানতে চাইছি তখন জামাল বলন আন্ধারমানিক কাজের সাইড থেকে আনছি কালকে আরার নিয়ে যাবো, জামাল খানের মেয়ে জামাই ফারুক সিকদার এখানে রাখতে বলছে। নরসিংহপুর গ্রামের আঃ রব মাঝির ছেলে ভ্যান চালক বাবুল এর ভ্যান দিয়ে রাতে প্লেনসিট নেওয়া হয়েছে তার সত্যতা স্বীকার করে বাবুল জানায় জামাল জমদ্দার ও ফারুক সিকদার আমাকে বলে সিট কয়টি দিয়ে আসতে তাই আমি ভাড়ায় গেছি। প্লেনসিট আমার ভ্যানে ফারুক সিকদার ও জামাল জমদ্দার ও আরেকজন লোক আমি নাম জানিনা আমার ভ্যানে উঠিয়ে দিয়েছে।

এবং ভ্যানের সাথে জামাল জমদ্দার ও অরেকজন লোক দিয়ে ঐ খানে নামিয়ে রেখেছে। আমাকে কেউ এখনো ভাড়াও দেয়নি। অভিযুক্ত জামাল জমদ্দার বলে ফারুক সিকদার ও তার ভাই শাহজাহান সিকদার আমাকে প্লেনসিট নিতে বলেছে তাই নিয়েছি। পশ্চিম কোড়ালিয়া গ্রামের অভিযুক্ত ফারুক সিকদারের বাড়ির রহমান খান সহ একাধিক ব্যক্তি জানায় আরো কয়েক বছর আগেও ফারুক মোটরসাইকেল চুরি করছিল পরে সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু মিমাংশা করে দিয়েছে। হিজলা থানার এস আই আরিফ হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের তদন্ত চলছে প্রকৃত চোরের সাথে কারা কারা সম্পিক্ত তা সবই বেরিয়ে আসবে, কিন্তু এক রাজনৈতির নেত্রীর তদবির রয়েছে।