ব্রেইন স্ট্রোক করায় মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার

0
117

ঢাকা: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাঁর অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু আজ শুক্রবার ভোররাতে তাঁর ব্রেইন স্ট্রোক করায় অবস্থার অবনতি ঘটে। এখন তাঁর জরুরি অস্ত্রোপচার চলছে। দেশবাসীর কাছে তাঁর জন্য দোয়া চেয়েছে পরিবার।

গণমাধ্যমকে এসব তথ্য জানিয়ে মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সাংসদ তানভীর শাকিল জয় জানান, আজ তাঁর বাবাকে কেবিনে নেওয়ার কথা ছিল। হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করায় অবস্থা খারাপ হয়ে গেছে। তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার পরিকল্পনা থাকলেও তা সম্ভব হয়নি। এখন তাঁর জরুরি অস্ত্রোপচার চলছে। সবার কাছে দোয়া চান তিনি।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করেনাভাইরাস শনাক্ত হয়। এর পর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।