ভোলায় বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা, জায়গা না থাকায় চিকিৎসা চলছে ফ্লোরে

0
89

ইয়ামিন হোসেন,ভোলা: করোনার সংক্রমণের মাঝেই ভোলায় হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। হাসপাতালের বেড না হওয়া রোগীদের চিকিৎসা চলছে ফ্লোরে। চিকিৎসকরা বলছেন, প্রচণ্ড গরমে পঁচা বাসি খাবার খাওয়ায় ডায়রিয়ার প্রকোপ হতে পারে। হতে পারে করোনার প্রভাবে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শয্যা সংখ্যা ও চিকিৎসা সেবা বাড়াতে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সোমবার দুপুরে ভোলা সদর হাসপাতালের গিয়ে প্রথম গেট দিয়ে দ্বিতীয় গেটে ডুকতেই দেখা যায় ফ্লোরে চিকিৎসা নিচ্ছে ডায়রিয়া রোগীরা। পুরো হাসপাতালের নিচতলায় ডায়রিয়া রোগী ভর্তি, চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে ডাক্তার নার্সরা।

ভোলার উত্তর দিঘলদী থেকে আসা ডায়রিয়া রোগী সুমাইয়া (৭) ও ইয়াসনুর (৫) দুই বোন অসুস্থ হলে হাসপাতালে নিয়ে আসা হয়। বেড না থাকায় দৌতলা সিড়ির পাশেই চিকিৎসা দিচ্ছেন তাদের।

সুজন মাঝি নামের এক রোগীর স্বজন জানান, চিকিৎসার কোন সমস্যা নাই তবে ডায়রিয়া রোগীর জন্য একটু পরিস্কার পরিচন্ন থাকার প্রয়োজন কিন্তু রোগীর পাশেই বিড়াল শুয়ে থাকে আবার পাশে দুর্গন্ধে রোগী আরো অসুস্থ্য হচ্ছে।

ডায়রিয়া ওয়ার্ডের দায়িত্বরত সিনিয়র নার্স জাকিনুর বেগম বলেন, সকালে ১১৯ জন রোগী কে ছুটি দিয়েছি এখন ১৫২ জন ভর্তি আছে এবং প্রতি মুহুর্ত্বে রোগী আসছে। তিনি আরো বলেন, আমাদের স্টাফ সংকট তাই সেবা দিতে হিমশিম খাচ্ছি।