বনানীতে চিরনিদ্রায় শায়িত হলেন ওয়াসিম

0
93

কিংবদন্তি অভিনেত্রী কবরী চলে যাওয়ার ২৪ ঘণ্টা পেরোতেই ঢাকাই চলচ্চিত্রের আরেক নক্ষত্রের পতন ঘটে। শনিবার রাত সাড়ে ১২টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান সত্তর ও আশির দশকের জনপ্রিয় নায়ক ওয়াসিম। ১৮ এপ্রিল বনানী কবরস্থানে ওয়াসিমের দাফন সম্পন্ন। রোববার বাদ জোহর ২টা ৫০ মিনিটে তাকে তার বাবার কবরের পাশে শায়িত করা হয়। এর আগে গুলশান আজাদ মসজিদে ওয়াসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

এর আগে শনিবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

ঢালিউডে ওয়াসিমের অভিষেক হয় ১৯৭২ সালে। সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেল’ চলচ্চিত্রে কাজ করেন। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। তার পুরো নাম মেজবাহউদ্দীন আহমেদ। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি।

কবরী, শাবানা, ববিতা, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন—সে সময়ের এসব অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম-গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ প্রভৃতি। ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘মানসী’-এ সিনেমাগুলোতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়।