কেশরহাট পৌরসভায় সরকারি ত্রাণ বিতরণ নিয়ে মেয়রের সংবাদ সম্মেলন

0
11

রিপন আলী, রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর মোহনপুরের কেশরহাট পৌরসভায় করোনা সংকট মৌসুমে সরকারি ত্রাণ বিতরণ বিষয়ে মেয়র শহিদুজ্জামানের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পৌরসভা অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য উপস্থাপন করেন মেয়র শহিদুজ্জামান শহিদ।এসময় তিনি তার বক্তব্যে বলেন করোনা সংকটে অসহায় ও দুস্থ মানুষদের জন্য প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিচালিত সরকারের বরাদ্দকৃত অর্থ ও ত্রাণ বিতরণে আমাদের অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে বন্টন করেছি।সকল শ্রেণিপেশার মানুষের জন্য আলাদা আলাদা অর্থায়ন ও ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

করোনা সংকটে মৌসুমে পৌরসভায় মোট সুবিধাভুগির পরিমাণ ছিল ৪ হাজার ৩শ ৮৫টি পরিবার। জীবনের ঝুকি নিয়ে নিয়োমিত পৌরবাসীর মাঝে পৌঁছে দেয়া হয় ৩ হাজার ৩৮৫ টি পরিবারকে ৩৩.৮৫ টন চাল, ১২০ টি পরিবারকে শিশুখাদ্য হিসেবে ল্যাক্টোজেন, বায়োমিল দুধ ১২০ প্যাকেট, ১৬৮ টি পরিবারকে বিভিন্ন প্রকার সবজিসহ নগদ অর্খ প্রদান করা হয়েছে। এছাড়াও ৫৬০ জনের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। চলমান বরাদ্দগুলো সঠিক ভাবে বন্টনে আমরা অঙ্গিকারাবদ্ধ।

ত্রাণ সহয়তা ও নগদ অর্থ সহয়তা ছাড়াও পৌরসভার প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লায় করোনা সচেনতার লক্ষে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি সম্পর্কিত প্রচারপত্র বিতরণসহ মাইক যোগে প্রচার ব্যাপক চালানো হয়েছে।

জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ডস্যানিটাইজার, সাবান ও মাক্স বিতরণও করা হয়েছে। পৌর এলাকার চলাচলকৃত যানবাহন গুলোয় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। সকল মসজিদের মুছল্লিদের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকারি সকল আদেশ নিষেধ মেনে চলতেও উদ্বুদ্ধ করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র শহিদুজ্জামান বলেন সরকারি অনুদান প্যানেল মেয়রসহ সকল কাউন্সিলরদের সঙ্গে নিয়ে সঠিক ভাবে গ্রামে গ্রামে পৌঁছে দেয়া হয়েছে। এছাড়াও পৗরসভার সকল কর্মকর্তা কর্মচারিগণ আমাদের সর্বক্ষণ সহয়োগিতা করেছেন।সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা আওয়ামীলিগের সহ-সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র-১ রুস্তম আলী প্রামাণিক, কাউন্সিলর কফিল উদ্দিন, সাবের আলী, সফিকুল ইসলাম সফি, মোবারক হোসেন টাইগার, দানেচ আলী গাইন, নারী কাউন্সিলর জোসনা খাতুনসহ পৌর কর্মকর্তা-কর্মচারিগণ।