নীলফামারীতে ২০ হাজার বৃক্ষ রোপন ও বিতরণ কার্যক্রম শুরু

0
11

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: ‘সুন্দর এক পৃথীবির প্রত্যাশায়’ এই শ্লোগাকে সামনে রেখে নীলফামারীতে ২০ হাজার বৃক্ষ রোপন ও বিতরণ কার্যক্রম শুরু করেছে স্বোচ্ছাসেবী সংগঠন ‘সেফ ফাউন্ডেশন’।

বুধবার বেলা ১২টার দিকে নীলফামারী জেলা শহরের ঐতিহ্যবাহি বড়মাঠে ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপনের মধ্য দিয়ে ওই কর্মসূচির উদ্বোধন করেন পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ।

এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন, স্বেচ্ছাসেবী সংগঠন সেফ ফাউন্ডেশনের প্রধান সমন্ময়কারী রাসেল আমিন স্বপন উপস্থিত ছিলেন।

সেফ ফাউন্ডেশনের প্রধান সমন্ময়কারী রাসেল আমিন স্বপন তরঙ্গ নিউজকে জানান, সংগঠনের নিজেস্ব অর্থায়নে নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি, বেসরকারি দপ্তর, ইউনিয়ন পরষিদ এবং শিক্ষার্থীদের বাড়িতে ২০ হাজার বৃক্ষ রোপন ও বিতরণ করা হবে।

বুধবার ঐতিহ্যবাহি বড়মাঠে দুইশত ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপন ও শেখ কামাল স্টেডিয়ামে রোপনের জন্য দুইশত বৃক্ষ বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। এর আগে সেখানে ১০০ জন সাধারণ মানুষের মাঝে একটি করে বৃক্ষ বিতরণ করা হয়। পর্যায় ক্রমে বাকী গুলো রোপন ও বিতরণ করা হবে।