মুন্সীগঞ্জে গৃহবধূ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

0
89

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে রিয়া মনি নামের এক গৃহবধুর লাশ উদ্ধারের ঘটনায় হত্যার অভিযোগ ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্বজন ও এলাকাবাসী। ১১ই এপ্রিল রবিবার বিকেল সাড়ে ৪ টার দিকে মুন্সীগঞ্জ ডিসি পার্ক সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচিত অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নিহত রিয়ার স্বজন ও এলাকবাসী সহ শতাধিক জনসাধারণ অংশ নেন।

মানববন্ধন শেষে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট সোহানা মহিউদ্দিন এবং বিক্ষোভ মিছিল করে উপস্থিত জনসাধারণ। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মানববন্ধনকারীরা রিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

উল্লেখ্য, গত ৩১ মার্চ রাতে টঙ্গীবাড়ী উপজেলার আব্দুল্লাপর গোয়ালপাড়া এলাকায় নিজ বসতঘর থেকে নিহত রিয়া মনির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরের দিন নিহতের পিতা বাদী হয়ে টঙ্গীবাড়ি থানায় স্বামী, শাশুড়ি, দুই ননদ ও তাদের স্বামী সহ মোট ৬ জনকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার মামলা করে।

তথ্য সুত্রে আরো জানা যায়, মামলায় শাশুড়ি হোসনে আরা বেগমকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করেছে পুলিশ। অপর ৫ আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। নিহত রিয়া আব্দুল্লাপুর এলাকার সৌদি আরব প্রবাসী সবুজ বেপারীর স্ত্রী। সবুজ-রিয়া দম্পতির দুই বছরের এক ছেলে রয়েছে।