দেশজুড়ে

সেনাবাহিনীর উদ্দ্যোগে দিনাজপুর সদরে অসহায় এক বৃদ্ধার ঘর নির্মান


শিমুল, দিনাজপুর প্রতিনিধি: আমফানে ভেঙ্গে পড়া দিনাজপুর সদরের এক বৃদ্ধার ঘড় নির্মানে মানবতার হাত বাড়িয়ে দিলেন বাংলাদেশ সেনাবাহিনীর খোলাহাটি ক্যান্টনমেন্ট ফোর হর্স ।

দেশের প্রতিটি দুর্যোগ,মহামারি থেকে শুরু করে হিরোর ভুমিকা পালন করে বাংলাদেশ সেনাবাহিনী। এমনি একটি কাজ করলেন দিনাজপুর জেলার খোলাহাটি ক্যান্টনমেন্ট ফোর হর্স এর তত্বাবধানে লেফটেনেন্ট মোরশেদে’র নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল।

দিনাজপুর সদরের ৬নং আউলিয়াপুর ইউনিয়নের উত্তর উলিপুর গ্রামের বৃদ্ধা আসমা বেগমের ঘড় নির্মানের উদ্দ্যোগ নেন। এসময় তারা সেই বৃদ্ধার ঘর নির্মানের জন্য বাশ টিনসহ প্রযোজনীয় সকল জিনিস পত্র নিজেরাই কিনে এনে দেন। এদিকে একই গ্রামে অসহায় ও দু:স্থ্য পরিবারের বাড়ি বাড়ি গিয়ে চাল,ডাল,তেল,চিনি আটাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বৃদ্ধা আসমা বেগম জানান, আমার ৪ মেয়ে এক ছেলে সবার বিয়ে হয়েছে,ছেলে বউ নিয়ে অন্যত্র থাকে। ভিক্ষা করে নিজের পেট চলে, ঘর ভেঙ্গে গেছে ঘুমানোর জায়গা নাই। বেটারা ঘর বানিয়ে দিবে শুনে তাদের জন্য দোয়ার ফুল ঝুড়ি ঝরতে থাকে মুখ দিয়ে।

লেফটেনেন্ট মোরশেদ জানান, একদিকে করোনাভাইরাসের কারণে মানুষজন বেকার হয়ে পড়ে আছে অন্যদিকে ঘুর্ণিঝড় আমফানের আঘাতে অসহায় মানুষগুলো কুল হারা হয়ে পড়েছে।বৃদ্ধা আসমা বেগম ভিক্ষা করে নিজের সংসার চালায়,এমন পরিস্থিতিতে ঘড় নির্মান করা অসম্ভব।তাই আমরা এই বৃদ্ধার ঘর নির্মানের উদ্দ্যোগ নিয়েছি। পাশাপাশি গ্রামের অসহায় পরিবারগুলোর মাঝে কিছু ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button