“৯৯ স্টার ওয়ার্ল্ড ” যত দুরে যাও, বন্ধু হয়ে রও

0
111

বিশেষ প্রতিবেদন: অপার সম্ভাবনার প্রত্যয় নিয়ে এসএসসি ৯৯ ব্যাচের বন্ধুদেরকে নিয়ে গঠিত হয় “৯৯ স্টার ওয়ার্ল্ড” নামে ফেসবুক গ্রুপ। ইতিমধ্যে এই গ্রুপটিতে যুক্ত হয়েছেন প্রায় চার হাজার + সদস্য। প্রতিনিয়তই ৯৯ স্টার ওয়ার্ল্ড গ্রুপের সদস্য সংখ্যা বেড়ে চলেছে। এই গ্রুপের যারা সদস্য তাদের মধ্যে রয়েছে ৯৯ ব্যাচেরই ডাক্তার-ইঞ্জিনিয়ার, সচিব, আইনজীবীসহ তৃনমূল পর্যায়ের বিভিন্ন পেশায় যুক্ত থাকা বন্ধুরা।

৯৯ স্টার ওয়ার্ল্ড গ্রুপটা কেন তৈরি করা হয়েছে এর উদ্দেশ্য কি? এক প্রশ্নের জবাবে এডমিন প্যানেলের কয়েকজন বলেন। ১৯৯৯ সালে সারা বাংলাদেশ থেকে যে সকল শিক্ষার্থী বন্ধুরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

যারা ইতিমধ্যে দেশের বিভিন্ন সেক্টরে স্ব-স্ব অবস্থানে সুনামের সহিত কাজ করে যাচ্ছেন। এই সকল বন্ধুদেরকে একই প্লাটফর্মে নিয়ে আসার জন্য এই গ্রুপটি তৈরি করা হয়। একে অন্যের সাথে পরিচিত হওয়া এবং সবার ভালো-মন্দ ভাগ করে নেওয়া। এবং সবার মিলিত উদ্যোগে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্মিলিতভাবে ৯৯ বন্ধুদের বিপদে আপদে এগিয়ে আসাই গ্রুপের মূল উদ্দেশ্য।

এ ছাড়াও দেশে যারা অবহেলিত অসহায় তাদের জন্য ভালো কিছু করা, এবং একটি ক্ষুধা দরিদ্র হীন সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাতারে নিজেদেরকে যুক্ত করার জন্যই ৯৯ স্টার ওয়ার্ল্ডের জন্ম। স্টার ওয়ার্ল্ড এডমিন প্যানেলরা আশা করছেন অতি শীঘ্রই এই গ্রুপটি দেশের বৃহত্তম একটি গ্রুপে পরিণত হবে। যা শুধু বাংলাদেশে নয় সারা ওয়ার্ল্ডে এর সুনাম ছড়িয়ে পড়বে বলে তারা বিশ্বাস করেন।তাই সকল ৯৯ বন্ধুদেরকে স্টার পরিবারের সাথে যুক্ত হওয়ারও অনুরোধ করেন প্যানেল এডমিনরা।