করোনা যোদ্ধাদের উদ্দেশ্যে আঁকা দেয়ালচিত্র উদ্বোধন

0
91

আজ মঙ্গলবার বিকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম গুলশান ২ নম্বর ডিএনসিসি মার্কেটের দুটি দেয়ালে আঁকা দেয়ালচিত্র উদ্বোধন করেন। দেয়ালচিত্র দুটির মাধ্যমে করোনা যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

দেয়ালচিত্র উদ্বোধনকালে মেয়র বলেন, করোনা মোকাবেলায় সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এগিয়ে এসেছে। বিশেষ করে ডাক্তার, নার্সসহ অন্যান্য চিকিৎসাকর্মী, সরকারি কর্মচারী, সমাজকর্মী, স্বেচ্ছাসেবকসহ আরো অনেকে নানাভাবে করোনা মোকাবেলায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এ দেয়ালচিত্র দুটিতে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রতিফলন ঘটানো হয়েছে। তিনি আরো বলেন, গণমাধ্যম কর্মীরা করোনা মোকাবেলায় জনগণকে সচেতন করে যাচ্ছেন প্রতি মুহুর্তে। বিভিন্ন অসঙ্গতি তুলে ধরছেন তাদের বচন, ক্যামেরা ও কলমের মাধ্যমে। সকল গণমাধ্যমকর্মীর প্রতি কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ হিসাবে এ দেয়ালচিত্রে তাদেরকেও তুলে ধরা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মীগণ প্রতিদিন শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন, জীবাণুমুক্ত করে যাচ্ছে; জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করছে, ত্রাণ বিতরণ করছে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে। এ দেয়ালচিত্রে তাদেরকেও দেখানো হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সবাইকে নিজ-নিজ দায়িত্ব পালন করতে হবে।