নোবিপ্রবিতে করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন

0
134

নাঈম হোসেন ফাহাদ, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ল্যাব উদ্বোধন করা হয়েছে। আগামী ১১ মে থেকে ২৪ ঘন্টায় প্রায় ৫০০ করে নমুনা পরীক্ষা করা যাবে এ ল্যাবে।

বিশ্ববিদ্যালয়ের এক নং একাডেমিক ভবনের ৫ম তলায় মাইক্রোবায়োলজি বিভাগে এই ল্যাবের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম।

অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন, অনুজীববিজ্ঞান বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে আগামী সোমবার থেকে নমুনা পরীক্ষা শুরু করা হবে। একসাথে ৯২ টি নমুনা পরীক্ষা করা যাবে। ল্যাবের কার্যক্রম ২৪ ঘন্টাই চালু থাকবে । এজন্য যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করে প্রশিক্ষিত ৪০ জন সেচ্ছাসেবক নেয়া হচ্ছে। যথাযথ সিকিউরিটির ব্যবস্থা নেয়া হয়েছে যাতে কেউ ইনফেক্টেড না হয়। সার্বিক সহযোগিতার জন্য তিনি বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সংরক্ষিত মহিলা আসনের এমপি (কুমিল্লা) কাজী সেলিনা ইসলাম, নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা: মমিনুর রহমান, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ।