সকাল ১১:৩০ শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

বিগত নির্বাচনে দৃষ্টান্ত স্থাপনে ব্যর্থ হয়েছে ইসি : রিজভী

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : July 16, 2017 , 7:07 am
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিগত নির্বাচনে ইসি দৃষ্টান্ত স্থাপনে ব্যর্থ হয়েছে। আজ রবিবার নয়াপল্টন দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে যে ধরনের নির্বাচন হয় তার কোনো ব্যতিক্রম ঘটাতে পারেনি নির্বাচন কমিশন। ভোটকেন্দ্র দখল, লুটপাট, রক্তপাতের নির্বাচন এবং প্রতিপক্ষ বিএনপির প্রার্থী ও সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেওয়া।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের ক্ষমতা প্রয়োগে আইনগতভাবে যথেষ্ট সুযোগ রয়েছে। তা প্রয়োগের কোনো দৃষ্টান্ত আমরা দেখিনি। তবে ইসির কাছে আমাদের প্রত্যাশা অবাধ, সুষ্ঠু নির্বাচন। যার মাধ্যমে জনগণ ভোটকেন্দ্রে গিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ইসির দেওয়া নির্বাচনী রূপরেখার কপি হাতে পাওয়ার পর দলের নীতিনীর্ধারণী পর্যায়ে আলোচনা করে আমরা প্রতিক্রিয়া জানাবো। তবে ইসির কাছে প্রত্যাশা সুস্পষ্ট।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন  বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

Comments

comments