রাত ২:৪৯ সোমবার ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

রাস্তায় নয়, ঘরে বসে বিএনপিকে আন্দোলন করতে বললেন ওবায়দুল কাদের!

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০১৮ , ১১:৩৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : Uncategorized,রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আপনারা শান্তিপূর্ণ আন্দোলন করলে ঘরে বসে করুন, অফিসে বসে করুন। রাস্তায় কেন? জনদুর্ভোগ সৃষ্টি করছেন কেন?রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (আইইবি) আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রথম সভায় বক্তব্যে এ কথা বলেন তিনি। এই সময় বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনের পাল্টায় তাদের ২০১৪-১৫ সালের সহিংস আন্দোলনের কথাও মনে করিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

 

 

ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের নামে অশান্তিপূর্ণ ক্ষেত্র তৈরি করছেন। ৫ই জানুয়ারি মতো কার্যক্রম করা কি শান্তিপূর্ণ আন্দোলন? খালেদা জিয়ার জামিনের বিষয়ে কাদের বলেন, এই সিদ্ধান্তটি সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার। উচ্চ আদালত যদি জামিন দেয়, তাহলে তো আমাদের কিছু করার নাই। না পেলে আদালত দেখবেন।শনিবার নয়া পল্টনে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের বাধা পাওয়ার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, পরিস্থিতি সংঘাতের দিকে নিতে চাইছে সরকার। মির্জা ফখরুলের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আপনারাই (বিএনপি) শান্তিপূর্ণ আন্দোলনের কর্মসূচিকে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছেন।

 

এসময় তিনি আরো বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে কেউ বাধা দিচ্ছে না। রাস্তা বন্ধ করে কোনো সভা-সমাবেশ করা যাবে না। ঘণ্টার পর ঘণ্টার রাস্তা বন্ধ করে আন্দোলন করে মানুষের দুর্ভোগ সৃষ্টি করছেন।

Comments

comments