অর্থ ও বাণিজ্য

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু

ব্যাংকিং সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চালু করেছে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম।

শনিবার ঢাকার অদূরে সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের বউবাজারে উদ্বোধন করা হয়েছে ব্যাংকের প্রথম এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের। ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথি হিসেবে এ কেন্দ্রের উদ্বোধন করেন।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার আবুল বাশার ও ইসলামী ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মাহবুব-উল-আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

এজেন্ট ব্যাংকিং এজেন্ট রিসডা বাংলাদেশ-এর চেয়ারম্যান নুরুজ্জামান মুন্না, ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী ও বিরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান সুজন অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

আব্দুল হামিদ মিঞা বলেন, ‘ইসলামী ব্যাংক সাধারণ মানুষের কাছে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে কাজ করছে। এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে এ উদ্যোগ আরও বেগবান হবে।’ তিনি স্থানীয় জনগণকে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সেবা গ্রহণের আহ্বান জানান।

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে বিভিন্ন ধরনের হিসাব খোলা, নগদ টাকা জমা ও উত্তোলন, বৈদেশিক রেমিটেন্স-এর অর্থ প্রদান, ইউটিলিটি বিল সংগ্রহ, ফান্ড ট্রান্সফার, ব্যালেন্স অনুসন্ধান, ক্লিয়ারিং চেক গ্রহণ, চেক বই এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের আবেদন গ্রহণ, ইন্টারনেট ব্যাংকিং সেবা, এমক্যাশের হিসাব খোলা ও লেনদেন ছাড়াও ক্ষুদ্র ও কৃষি বিনিয়োগ সুবিধা প্রদান করা হবে।

Comments

comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published.