এবার পুঠিয়ায় এস.এস.সিতে সেরা জামিরা উচ্চ বিদ্যালয়

0
7

পুঠিয়া প্রতিনিধিঃ এবার পুঠিয়ায় এস.এস.সিতে সেরা হয়েছে জামিরা উচ্চ বিদ্যালয়। গত ৩১ মে প্রকাশিত ফালাফলে উপজেলার বেলপুকুর ইউনিয়নের জামিরা উচ্চ বিদ্যালয়ের ১৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭৪ জন পাশ করছে। বিদ্যালয়টিতে জিপিএ-৫ পেয়েছে ৪০ জন এবং জিপিএ -৪ পেয়ে ৭৭ জন শিক্ষার্থী। পাশের হার ৯৭.৭৫ শতাংশ। গত কয়েক বছর থেকে উপজেলায় সেরা কৃতিত্বের স্বাক্ষর রাখছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, এ বছর রাজশাহী বোর্ডের অধিনে এস.এস.সি পরীক্ষায় পুঠিয়া উপজেলার ৪২ টি বিদ্যালয় থেকে ২৫৫২ জন শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। এদের মধ্যে ২৩৭০ জন কৃতকার্য হয়। মোট উপজেলার পাশের হার ৯২.৮৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২৫৪ জন।

উপজেলা সেরা জামিরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ জানান, উপজেলার প্রত্যন্ত গ্রামের একটি বিদ্যালয়ে লেখাপড়া করে এলাকার আশের পাশের গরিব মেধাবী শিক্ষার্থীরা। তাদের প্রচেষ্টা ও বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীগণের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের এ সাফল্য। তবে এলাকার অভিভাবক মন্ডলী এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যগণের আন্তরিক সহযোগিতায় বিদ্যালয়টি ভবিষ্যতে আরো এগিয়ে যাবে বলে তিনি মনে করেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুল হক বলেন, এবার এস.এস.সিতে আমাদের উপজেলা বোর্ডের পাশের হারের চেয়ে বেশি পাশ করেছে। গতবারের চেয়ে এবছরের ফলাফল ভলো হওয়ায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।