বিকাল ৫:৫৭ সোমবার ১৯শে আগস্ট, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

শেকড় পাকিস্তান বলে সোনমকে আক্রমন | মিন্নির জামিন শুনানি মুলতবি, মামলার বৃত্তান্ত চেয়েছেন হাইকোর্ট | সিরাজদিখানে ২ কোটি ২৬ লাখ টাকার রাস্তার কাজে অনিয়ম | ঈশ্বরদীতে মাদকসেবী স্বামীর বিরুদ্ধে অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ | মোহনপুরে প্রতিবন্ধিদের সাথে গণমাধ্যম ও সমাজ ভিত্তিক সংগঠনের মতবিনিময় | কিশোরগঞ্জ শহরের বিনোদন ও সংস্কৃতিচর্চার প্রাণকেন্দ্র গুরুদয়াল সরকারি কলেজ লেক | ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জরিমানা এবং সিপিডি’র ব্যাখ্যা | শ্রীনগরে মাদক কারবারী শাহিন ইয়াবাসহ গ্রেফতার | বীরগঞ্জে গ্রাম উন্নয়নের জন্য স্লাব বিতরণ | খুলনার দৌলতপুরে রেলওয়ের জায়গা অবৈধ দখলে |

ডিবিআই-এর আন্তর্জাতিক সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন 

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ১৫, ২০১৭ , ১১:০০ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই) এর আন্তর্জাতিক সার্টিফিকেট, এডভান্সড সার্টিফিকেট ও ডিপ্লোমা ইন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট(পি) শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন হয়। গতকাল শুক্রবার এই উদ্বোধনী অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এর সহ-সভাপতি হোসেন এ সিকদার ও বিশেষ অতিথি হিসেবে ডিসিসিআই এর মহাসচিব এ এইচ এম রেজাউল কবির উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হোসেন এ সিকদার বলেন, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি দেশের অন্যতম বৃহৎ, সক্রিয় এবং আই এস ও – ৯০০১ সার্টিফাইড চেম্বার। এ চেম্বার সদস্যদের নিয়মিত সেবা প্রদানের পাশাপাশি দেশের বেসরকারী খাতের উন্নয়নে নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে।

দেশের ব্যক্তি খাতের প্রশিক্ষণ-চাহিদা পূরণের লক্ষ্যে ঢাকা চেম্বার ১৯৯১ সালে প্রতিষ্ঠিত ‘ট্রেনিং সেন্টার’ কে ১৯৯৯ সালে ডিবিআইতে উন্নীত করে। তিনি বলেন, ডিবিআই  আন্তর্জাতিক সার্টিফিকেট, এডভান্সড সার্টিফিকেট ও ডিপ্লোমা ইন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট(পি) কোর্স ছাড়াও প্রতিবছর প্রায় সত্তর (৭০)টি স্বল্পমেয়াদী ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছে।

অত:পর তিনি সমাগত প্রশিক্ষণার্থী ও তাদের প্রতিষ্ঠানকে ডিবিআইতে এ প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের ব্যবসা ও ব্যক্তিগত জীবনে উন্নতি কামনা করে কোর্সটির ২২তম ব্যাচের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডিসিসিআই এর মহাসচিব এ এইচ এম রেজাউল কবির কোর্সটির প্রায়োগিক দিক ও প্রশিক্ষণার্থীদের নৈতিক এবং সামাজিক দায়িত্ববোধের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে ডিবিআই এর নির্বাহী পরিচালক মোঃ জয়নাল আব্দীন উপস্থিত অতিথিবৃন্দ ও প্রশিক্ষণার্থীদের স্বাগত জানিয়ে জেনেভাস্থ ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের সাথে যৌথভাবে পরিচালিত “আন্তর্জাতিক সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কোর্সের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

তিনি প্রতিযোগীতামূলক বিশ্ববাজারে দক্ষ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট-এর অপরিহার্যতার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। তিনি আরও উল্লেখ করেন যে এই প্রফেশনাল কোর্সের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যে সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের সর্বাধুনিক টুলস্ ও টেকনিক সম্পর্কে জানতে পারবে।

এ কোর্স সংশ্লিষ্ট কোম্পানীর ভাবমূর্তি, সুনাম, প্রবৃদ্ধি ও মুনাফা বৃদ্ধিতে সহায়তা করে এবং প্রফেশনালদের ক্যারিয়ার উন্নয়নে বিশেষ অবদান রাখে। এমনকি নতুন উদ্যোক্তাগণ ও এ প্রশিক্ষণ লব্ধ জ্ঞান থেকে সাফল্যমন্ডিত হতে পারেন এবং অন্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন।

Comments

comments