জাতীয়

২০ আগস্ট অটোরিকশা পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

দাবি আদায়ে ২০ আগস্ট সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে অটোরিকশা- টেম্পু পরিবহন শ্রমিক ফেডারেশন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ কর্মসূচির কথা জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক।

প্রস্তাবিত সড়ক পরিবহন আইন-২০১৭ এ অটোরিকশা (থ্রি-হুইলার) ও চালকদের লাইসেন্স অন্তর্ভুক্তির দাবিতে বাংলাদেশ অটোরিকশা-টেম্পু পরিবহন শ্রমিক ফেডারেশন এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে প্রস্তাবিত সড়ক পরিবহন আইন-২০১৭ এ অটোরিকশা (থ্রি-হুইলার) গাড়ি ও চালকদের লাইসেন্স অন্তর্ভুক্ত করা, শ্রমিক স্বার্থবিরোধী সকল ধারা বাতিল, বিকল্প ব্যবস্থা ছাড়া মহাসড়কে অটোরিকশা-টেম্পু চলাচলে নিষেধাজ্ঞা প্রতাহারসহ বেশ কয়েকটি দাবি তারা তুলে ধরে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ফেডারেশনের সহ সভাপতি ফুল মিয়া ভুইয়া। বক্তব্য রাখেন যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক, শ্রমিক নেতা আবুল হোসাইন, সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স, ফেডারেশনের কেন্দ্রীয় নেতা এটিএম নাজমুল হাসান, কামরুল হাসান, বেনজির আহমেদ, জাহাঙ্গীর আলম, দ্বীন ইসলাম, মো. মিজান, শেখ হাফিজ উদ্দিন প্রমুখ।

ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক বলেন, প্রস্তাবিত সড়ক পরিবহন আইন-২০১৭ এ অটোরিকশা (থ্রি-হুইলার) ও চালকদের লাইসেন্স অন্তর্ভুক্তির আইনে অটোরিকশা ও চালকদের লাইসেন্স অন্তর্ভুক্তিসহ চালকদের স্বার্থবিরোধী সকল ধারা সংশোধন করার জন্য স্পিকার, যোগাযোগমন্ত্রী, যোগাযোগ সচিব, যোগাযোগ মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় কমিটি ও বিআরটিএ এর কাছে লিখিতভাবে আবেদন করেছি। দাবি আদায়ে ২০ আগস্ট সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

Comments

comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published.