রাজনীতি

চিকিৎসা করাতে লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ শনিবার রাতে লন্ডন যাচ্ছেন। আজ রাত সাড়ে ৭টায় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে তিনি এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন।

খালেদার সফরসঙ্গী হিসেবে লন্ডন যাচ্ছেন তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা বেগম।খালেদা জিয়াকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন দলটির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা।

লন্ডনে তিনি তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থান করবেন। সেখানে তিনি পা ও চোখের চিকিৎসা করাবে। সেই সঙ্গে যুক্তরাজ্য বিএনপি, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ও বিদেশি কূটনীতিকদের সঙ্গে কয়েকটি মতবিনিময় সভা ও বৈঠক করতে পারেন।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে,  চিকিৎসা, পরিবারের সদস্যদের সঙ্গে কিছুদিন একান্তে সময় কাটানোর জন্য খালেদা জিয়া লন্ডন সফরে যাচ্ছেন। লন্ডন গিয়ে চিকিৎসার পাশাপাশি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিকে এ সফরে প্রাধান্য দেওয়া হচ্ছে।

এর আগে, গত বৃহস্পতিবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, লন্ডনে চোখের এবং পায়ের চিকিৎসা করাতে বেগম জিয়া সেখানে যাচ্ছেন।

কবে নাগাদ দেশে ফিরবেন এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, দেশে ফেরার বিষয়টি চেয়ারপারসনের চিকিৎসার উপর নির্ভর করবে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.