খেলাধুলা

তামিমের আনুষ্ঠানিক অভিযোগের অপেক্ষায় পাপন

মাত্র কদিন আগে কাউন্টি দল এসেক্স ঈগলসের হয়ে খেলতে সপরিবারে ইংল্যান্ডে পাড়ি জমিয়েছিলেন জাতীয় দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। যদিও আসরে মাত্র একটি ম্যাচ খেলেই তড়িঘড়ি করে স্ত্রী-সন্তানসহ দেশে ফিরে আসেন তামিম। এরপর খবর চাউর হয়- সন্ত্রাসী হামলার শিকার হয়েই দেশে ফিরে এসেছেন তামিম। যদিও পরবর্তীতে তামিম অস্বীকার করেছেন এমন অভিযোগ।

তবে শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যমে একই ব্যাপারে আলোচনা উঠলে আবারও তামিমের দেশে ফেরা নিয়ে প্রশ্ন জাগে সবার মনে। তবে কি নিরাপত্তাহীনতায় ভোগে ইংল্যান্ড ছেড়েছেন তামিম?

তবে তামিম-ইস্যুতে এবার মুখ খুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানালেন, বিসিবি রীতিমতো তামিমের অভিযোগের অপেক্ষা করছে। অভিযোগ পেলেই হুলুস্থুল বাঁধিয়ে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পাপন বলেন, ‘আমরা চাই তামিম ইকবাল আনুষ্ঠানিকভাবে অভিযোগ করুক। তামিম আগে মুখ খুলুক। মুখ ফুটে বলুক আমার পরিবার লন্ডনে দুষ্কৃতিকারীর খপ্পরে পড়েছিল। সন্ত্রাসীরা আমাদের আক্রমণ করতে উদ্যত হয়েছিল। তামিম মুখ ফুটে অমন অভিযোগ করলেই বিসিবি পুরো বিষয়টি নিয়ে তেড়ে ফুঁড়ে নেমে পড়বে। কিন্তু তামিম এখনও কোন অভিযোগ করেনি। আর অভিযোগ করেনি বলেই আমরাও চুপ। ’

তামিমকে বিনয়ী ও ভদ্র উল্লেখ করে বিসিবি সভাপতি আরও বলেন, ‘তামিম খুবই বিনয়ী ও ভদ্র ছেলে। সে বিষয়টিকে একান্তই তার ব্যক্তিগত বিষয় বলে অভিহিত করেছে। শুরু থেকেই তামিম বলে আসছে, আমি ব্যক্তিগত কারণে লন্ডন থেকে ফিরে এসেছি। তাই আমরাও এ বিষয় নিয়ে যেচে কোনো পদক্ষেপ নেইনি। নেয়া ভালো দেখায় না। যেহেতু তামিম বারবার পুরো বিষয়টাকে নিতান্তই ব্যক্তিগত বলে মন্তব্য করছে, তাই আমরাও তার প্রাইভেসির প্রতি সম্মান দেখিয়ে চুপ আছি। তামিম যদি আমাদের কাছে আনুষ্ঠানিক অভিযোগ আনে তাহলে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। পুরো বিষয়টি নিয়ে যেখানে যা বলা ও করা উচিৎ আমরা তাই করব। রীতিমতো হুলুস্থুল বাধিয়ে দেব।  কিন্তু আগে তামিমকে আনুষ্ঠানিক অভিযোগ আনতে হবে। তবেই না আমাদের পদক্ষেপ নেয়ার পখ খুলবে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.