ফুলবাড়ী বিজিবির  ২ মাসের  অভিযানে ৯৯ লক্ষ ৫০ হাজার টাকার ভারতীয় পণ্য আটক

0
82

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় চোরাচালান অভিযান চালিয়ে চলতি বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি গত ২ মাসে ৯৯ লক্ষ ৫০ হাজার ৩০০ টাকার ভারতীয় মাদকসহ বিভিন্ন পণ্য আটক করেন। ফুলবাড়ী ২৯ বিজিবি মাদক সহ ২৭ জন চোরাকারবারীকে আটক করেন। ২১৮ জনের বিরুদ্ধে মাদক সহ চোরাকারবারীর মামলা দায়ের করেন। ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে উল্লেখ্য টাকার মালামাল আটক করেন।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) ফুলবাড়ী ২৯ বিজিবির দায়িত্বভার পাওয়ার পর সীমন্ত এলাকায় দিনরাত বিজিবির টহল পার্টিদেরকে নিয়ে চোরাচালান দমনে কঠোর অবস্থানে রয়েছেন। গত ২ বছরে প্রায় ৪০ কোটি টাকার অধিক পরিমাণ সীমান্তের ওপার থেকে আসা মাদক সহ বিভিন্ন পণ্য আটক করেন। এছাড়া চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বর্তমান ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় সীমান্ত এলাকায় চোরাচালান শূন্যের কোঠায় এসেছে। যার সাফল্য বর্তমান ফুলবাড়ী ২৯ বিজিবির।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) এর সাথে চোরাচালান সংক্রান্ত বিষয়ে এবং বিভিন্ন মালামাল আটকের বিষয়ে কথা বললে তিনি সাংবাদিককে জানান, বর্তমান সীমান্ত এলাকায় যারা বসবাস করছে তাদেরকে সচেতনতামূলক পরামর্শ দিয়ে কোন কাজ না থাকলে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। ফলে সীমান্ত এলাকায় মানুষ হত্যা শূন্যের কোঠায় এসেছে।

সীমান্তে অনাকাঙ্খিতভাবে বাংলাদেশী কোন নাগরিক বিএসএফ এর হাতে হত্যা হোক তা আমরা চাইনা। যা অনাকাঙ্খিত ও দুঃখজনক। চোরাকারবারীরা তাদের অবৈধ ব্যবসা বন্ধ করে তারা ভাল পথে এসেছে। বর্তমান নারী ও শিশু পাচার বন্ধকল্পে সীমান্ত এলাকায় বিজিবি সদস্যরা দিনরাত সজাগ দৃষ্টি রাখছে। পাশাপাশি সামাজিক কাজও করছে।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক দায়িত্বভার পাওয়ার পর থেকে সততা ও নিষ্ঠার সাথে সীমান্ত বিষয়ে কাজ করে যাচ্ছেন।