বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম

0
217

রাজধানীর গুলশানের আজাদ মসজিদে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামকে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রথম জানাজা শেষে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। এসময় আরও শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ বিশিষ্টজনেরা।

উল্লাপাড়ায় বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামকে গার্ড অব অনার দেয়া হয়। সেখানে আকবর আলী সরকারি কলেজ মাঠে শেষবারের মতো প্রিয় মানুষটিকে বিদায় জানাতে হাজার হাজার মানুষের ঢল নামে।

শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমি জীবনে অনেক মানুষকে দেখেছি কিন্তু এইচ টি ইমামের মতো মানুষ দেখিনি। তিনি চাকরি থেকে রিটায়ার্ড করেছেন। কিন্তু কাজ থেকে তিনি কখনও রিটায়ার্ড করেননি।’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘উনি একজন ভালো আমলা, এটা তো না করা যাবে না। ভিন্নমত থাকলেও তার ব্যবহার ছিল মধুর।’